জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি শফিক মিয়া ও চকরিয়ার লিটু সাময়িক বহিষ্কার - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ৩ মে ২০২৪ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০৯-১৮ ১১:৩৩:০৪

জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি শফিক মিয়া ও চকরিয়ার লিটু সাময়িক বহিষ্কার

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজার জেলা আওয়ামী লীগের উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক এমএ মনজুর স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তি মারফত প্রেরিত বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের নির্দেশনা অনুযায়ী টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিদ্রোহী প্রার্থী নুর হোসেনের পক্ষে অবস্থান নেওয়ায় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোহাম্মদ শফিক মিয়াকে এবং চকরিয়া পৌরসভায় দলীয় প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিয়ে স্বতন্ত্র প্রার্থী জিয়াবুলের পক্ষ নেওয়ায় চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি জাহিদুল ইসলাম লিটুকে সাময়িক ভাবে বহিষ্কার করেছেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান।
দলের সভাপতি এড. ফরিদুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, দলীয় সিদ্ধান্ত অমান্য করে দলীয় শৃঙ্খলা বিরোধী কার্যক্রমে লিপ্ত থাকায় তাদের স্হায়ীভাবে বহিষ্কার করার জন্য বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ বরাবরে সুপারিশ পাঠানো হবে বলে জানানো হয়।
এর আগে দলীয় সিদ্ধান্ত অমান্য করায় দল থেকে ১১ বিদ্রোহী প্রার্থীকে সাময়িক বহিস্কার করছে কক্সবাজার জেলা আওয়ামী লীগ। আগামী ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য কক্সবাজার জেলার ১৪টি ইউনিয়ন ও ২টি পৌরসভার নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেয়ায় বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক সাময়িকভাবে তাদেরকে দল থেকে বহিস্কার করা হয়।
বহিস্কৃত বিদ্রোহী প্রার্থীরা হলেন, টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের নুর হোসেন, হ্নীলা ইউনিয়নের কামাল উদ্দিন আহমদ, পেকুয়া উপজেলার টইটং ইউনিয়নের মোহাম্মদ শহিদুল্লাহ, মহেশখালী উপজেলার কুতুবজোম ইউনিয়নের মোশারফ হোসেন খোকন।
এবং মাতারবাড়ী ইউনিয়নের এনামুল হক রুহুল, মাষ্টার মোহাম্মদ উল্লাহ, মাষ্টার রুহুল আমিন, আবদুস সাত্তার, হোয়ানক ইউনিয়নের মীর কাসেম চৌধুরী, ওয়াজেদ আলী মুরাদ, কুতুবদিয়া উপজেলার উত্তর ধুরুং ইউনিয়নের সিরাজদৌল্লাহ।
এছাড়া দলীয় প্রার্থীদের বিপক্ষে অবস্থান নেওয়ায় টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাফর আলম (সাবেক উপজেলা চেয়ারম্যান), মহেশখালীর হোয়ানক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাফর আলম জহুরকেও সাময়িকভাবে বহিস্কার করা হয়।

আরো সংবাদ