টেকনাফে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজতলা ও সার বিতরণ - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২০-১২-০৬ ১৮:১৭:২৭

টেকনাফে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজতলা ও সার বিতরণ

মোহাম্মদ আব্দুল্লাহ টেকনাফ  :  কক্সবাজারের টেকনাফের ১৫০ জন কৃষকদের মাঝে প্রণোদনার আওতায় বিনামূল্যে হাইব্রিড ধান, ভুট্টা , গমের বীজতলা ও সার বিতরণ করা হয়েছে।
রোববার ৬ ডিসেম্বর দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা কৃষি কর্মকর্তা ডক্টর ভবসিন্ধু রায়ের সভাপতিত্বে উপ-সহকারী কৃষি কর্মকর্তা শফিউল আলম কুতুবীর সঞালনায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মোহাম্মদ সাইফুল ইসলাম। উপস্থিত ছিলেন মহিলা ভাইস চেয়ারম্যান তাহেরা আক্তার মিলি এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ , কৃষক কৃষাণী উপস্থিত ছিলেন।
উপজেলা কৃষি অফিস সূত্র জানায়, টেকনাফ উপজেলার হোয়াইক্যং, হ্নীলা , বাহারছড়া, টেকনাফ সদর ও সাবরাং ইউনিয়নের ১৫০জন কৃষককে হাইব্রিড ধান, ভুট্টা , গম ও সার দেয়া হয়েছে। জনপ্রতি কৃষককে বীজতলা দেওয়া হয়েছে ১৩কেজি ও সার দেয়া হয়েছে ৬৫ থেকে ৭৫ কেজি করে। দ্বিতীয় দফায় আবারও কৃষকদের বিনামূল্যে সার ও বীজতলা দেয়া হবে।
ওই সময় ইউএনও মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, সরকার অন্যান্য দপ্তরের পাশাপাশি কৃষি অধিদপ্তরের আওতাধীন কৃষকদের জন্য বিভিন্ন উন্নয়নমূলক কাজ করে যাচ্ছেন। বিনামূল্যে বীজতলা ও সার কৃষকদের হাতে তুলে দিচ্ছেন। এমনকি এ উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে তিনি জানান।

আরো সংবাদ