টেকনাফে জনসমাগম করে মাইকে স্ত্রীকে তালাক ঘোষণা - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শনিবার

প্রকাশ :  ২০২২-০২-২৮ ২০:০২:৫৯

টেকনাফে জনসমাগম করে মাইকে স্ত্রীকে তালাক ঘোষণা

টেকনাফে জনসমাগম করে মাইকে স্ত্রীকে তালাক ঘোষণা

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের টেকনাফে নিজ স্ত্রীকে মাইকে তালাক ঘোষণা দেওয়ার ঘটনা বেশ আলোচিত হচ্ছে। একটি মসজিদের মাইকে শতশত লোকজনের সামনে এমন ঘোষণার একটি ভিডিও ক্লিপ সামাজিক মাধ্যমে ভাসছে। উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের খারাংখালী এলাকায় ২৮ ফেব্রুয়ারি সোমবার সকালে এমন ঘটনা ঘটে।

স্বামী সৈয়দ নূর এতে উল্লেখ করেন যে, পরকিয়ায় আসক্ত স্ত্রী মোমেনা আকতারকে ইতিমধ্যে ইসলামি শরিয়া ও আইনীভাবে তালাক ঘোষণা করা হয়। তারপরও স্ত্রী তা মানতে নারাজ। সে বেপরোয়া হয়ে পরকীয়ায় জড়িয়ে সামাজিকভাবে মানসম্মান নষ্ট করছে।

এলাকার লোকজনের উপস্থিতিতে তাই এমন আয়োজন।  এলাকাবাসীসহ সংশ্লিষ্টরা যাতে বুঝতে সে আমার স্ত্রী হিসেবে নেই তা জানান দেওয়ার জন্য আর উপায় ছিল না মসজিদের মাইকে তালাকের ঘোষণা দেওয়া ছাড়া। এ ঘটনায় সামাজিক মাধ্যমে পক্ষে বিপক্ষে মন্তব্য ছড়িয়ে পড়েছে।

কক্সবাজার  জেলা ছাত্রলীগের সহ সম্পাদক তারেক মাহমুদ রনী তার ফেসবুকে লিখেছেন  “খারাংখালিতে মাইকে ঘোষণা দিয়ে বউকে তালাক প্রদান কারী ব্যক্তিকে আইনের আওতায় আনা হউক।

মাহবুবুর রহমান ফাহিম নামের একজন লিখেছেন, আমার দৃষ্টিতে সেরা একটি কাজ করছে তবে তালাককারী ব্যক্তির মতে বিয়ে করার সময় যেমন জনগণকে জানানো হয়ছে,  ঠিক একইভাবে তালাকের সময়ও জানিয়ে দিছে।”

এ বিষয়ে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  হাফিজুর রহমান জানান, সামাজিক মাধ্যমে ভাসছে তালাক ঘোষণার একটি ভিডিও। তবে এ বিষয়ে কেউ আইনী প্রতিকার পাওয়ার জন্য আসেনি।

আরো সংবাদ