টেকনাফে হঠাৎ ডেঙ্গুর প্রকোপ ৬৭ রোগী শনাক্ত - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

বিষয় :

প্রকাশ :  ২০২১-১১-০১ ০৮:১৫:০৬

টেকনাফে হঠাৎ ডেঙ্গুর প্রকোপ ৬৭ রোগী শনাক্ত

নিউজ  ডেস্ক  : টেকনাফে হঠাৎ বেড়েছে ডেঙ্গু জ্বরের প্রকোপ। গত অক্টোবরেই ৬৭ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুজন চিকিৎসক খানে আলম ও সুফিয়া আক্তার এবং বিশ্বজিৎ পাল নামের এক ল্যাব টেকনিশিয়ানসহ ১৫ জন রোগী শনাক্ত হয়। চিকিৎসকেরা বলছেন, চলতি মাসের প্রায় প্রতিদিন জ্বর, মাথাব্যথা ও শরীরব্যথা নিয়ে রোগী আসছে। রক্ত পরীক্ষায় তাদের অনেকেরই ডেঙ্গু জ্বর শনাক্ত হয়েছে।

আক্রান্ত রোগীদের ভাষ্যমতে, পাঁচ-ছয় দিন আগে জ্বর ও তীব্র মাথা ব্যথা শুরু হয় । এরপর সারা শরীরে ব্যথা অনুভূত হলে তাঁরা স্থানীয় ভাবে চিকিৎসা নেন। এরপর উন্নত চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন । পরে রক্ত পরীক্ষায় তাঁদের ডেঙ্গু শনাক্ত হয়।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা টিটু চন্দ্র শীল বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ তাঁদের মধ্যে পাঁচজন বর্তমানে উপজেলা একজন ল্যাব টেকনিশিয়ান রয়েছেন । স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন । বাকিরা নিজ বাড়িতে আছেন। টেকনাফে অক্টোবর মাসে শনাক্ত ৬৭ জন রোগীর মধ্যে দুজন চিকিৎসক ও আশপাশের বিভিন্ন ল্যাবে রক্ত পরীক্ষায় গতকাল রবিবার পর্যন্ত ৬৭জনের ডেঙ্গু শনাক্ত হয়েছে ।

তিনি আরও বলেন, চলতি মাসে গতকাল পর্যন্ত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১৬ জন, কেয়ার ল্যাবে ১৪ জন, মেরিন সিটি হাসপাতালে ১১ জন, নাফ সীমান্ত ল্যাবে ১০ জন, ল্যাব মেডিকোতে ৮ জন, নাফ ভিউ মেডিকেল ল্যাবে ৭ জনের ডেঙ্গু শনাক্ত হয়েছে।উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসক এনামুল হক বলেন, ডেঙ্গু রোগীদের বিশেষ নজরে রাখা হয়েছে। প্রতিনিয়ত রোগীরা বিভিন্ন চিকিৎসকের কাছে শরণাপন্ন হচ্ছেন। সূত্র- দৈনিক কক্সবাজার।

আরো সংবাদ