ট্রলার ডুবি : ৩ নারীর লাশ ও ৪৫ জন জীবিত উদ্ধার - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২২-১০-০৪ ১৪:৪৬:৫১

ট্রলার ডুবি : ৩ নারীর লাশ ও ৪৫ জন জীবিত উদ্ধার

নিজস্ব  প্রতিবেদক :  কক্সবাজারের টেকনাফে সাগরপথে পাচারকালে মালয়েশিয়াগামী ট্রলার ডুবির ঘটনায় এ পর্যন্ত ৩ নারীর মৃতদেহ ও ৪৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। টেকনাফের বাহারছড়া পুলিশ ফাঁড়ি তদন্ত কেন্দ্রের পরিদর্শক নূর মোহাম্মদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেছেন, জীবিত উদ্ধার ব্যক্তিরা লবণাক্ত পানি খাওয়ায় অসুস্থ পড়েছেন। তাদের চিকিৎসা প্রদান করা হচ্ছে। এদের মধ্যে ৪ জন বাংলাদেশী নাগরিকও রয়েছে। তারা দালাল চক্রের সদস্য নাকি মালয়েশিয়ায় যাওয়ার চেষ্টা করছিল তা যাচাই বাছাই করা হচ্ছে।

এর আগে মঙ্গলবার (৪ অক্টোবর) দুপুর ১ টার দিকে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শীলখালীস্থ সাগর উপকূল থেকে ভেসে আসা ৩ জন নারীর মৃতদেহ উদ্ধার করা হয়। তিনি জানান, জেলেদের দেয়া তথ্য মতে আরও মৃতদেহ সাগরে ভাসছে।

কোস্টগার্ডের টেকনাফের বাহারছড়া আউটপোস্ট স্টেশনের কন্টিনজেন্ট কমান্ডার মো. দেলোয়ার হোসেন জানান, মঙ্গলবার ভোরে টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের হলবনিয়া পাড়া এলাকার উপকূলবর্তী গভীর সাগরে ট্রলার ডুবির এ ঘটনা ঘটেছে। এ ঘটনায় মোট ৪৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়াদের মধ্যে ৮ জন নারীসহ ৪১ জন রোহিঙ্গা এবং অপর ৪ জন বাংলাদেশী। কোস্টগার্ডের এ কর্মকর্তা জানিয়েছেন, উদ্ধার লোকজনের দাবি, উপকূল থেকে প্রায় সাড়ে ৩ কিলোমিটার দূরে ট্রলারটি ডুবে যায়। এতে অন্তত শতাধিক মালয়েশিয়াগামী ছিল।

উদ্ধার হওয়াদের মধ্যে কয়েকজনের সাথে আলাপকালে তারা জানিয়েছেন, বিভিন্ন অংকের টাকা পরিশোধ আবার অনেকেই মালয়েশিয়ায় পৌঁছে টাকা দেয়ার শর্তে মালয়েশিয়ায় যাত্রা দিয়েছিলেন। কিন্তু ট্রলারে অতিরিক্ত সংখ্যক মানুষ তুলে মাঝ সাগরে অপেক্ষামান জাহাজে নিয়ে যাওয়ার সময় ট্রলার ডুবি যায়। এতে যারা সাঁতার কেটে কূলে আসতে পেরেছেন তারা এসেছেন। অন্যরা নিখোঁজ। তাদের দেয়া তথ্য মতে, দালাল চক্র শতাধিক নারী-পুরুষকে উখিয়ার কুতুপালং, লম্বাশিয়া, বালুখালী, মধুরছড়া ক্যাম্প থেকে গাড়িতে তুলে নিয়ে আসে টেকনাফের বাহারছড়া গ্রামে।

এদিকে, স্থানীয় বাহারছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমজাদ হোসেন খোকন জানান, ট্রলার ডুবির ঘটনায় এখনও পর্যন্ত বিভিন্নভাবে ৪৫ জনকে উদ্ধার করা হয়েছে। পুলিশ এবং কোস্টগার্ড এ উদ্ধার অভিযান চালাচ্ছেন বলে জানান এ জনপ্রতিনিধি।

আরো সংবাদ