ডিসেম্বরে কক্সবাজার শহরের প্রধান সড়ক উদ্বোধন - কক্সবাজার কন্ঠ

সোমবার, ৬ মে ২০২৪ ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সোমবার

প্রকাশ :  ২০২২-০৭-২০ ১২:৫২:৪৯

ডিসেম্বরে কক্সবাজার শহরের প্রধান সড়ক উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ (কউক) এর চেয়ারম্যান লে. কর্নেল (অব) ফোরকান আহমেদ বলেছেন, চলতি বছরের ডিসেম্বরের মধ্যে কক্সবাজার শহরে প্রধান সড়কের কাজ শেষ হবে। ওই মাসেই এই সড়কের উদ্ধোধন করা হবে।

বুধবার (২০ জুলাই) বিকাল ৩ টায় শহরের প্রধান সড়কের ফায়ার সার্ভিস ষ্টেশন টু সিকদার মহল পর্যন্ত সড়কের যান চলাচল শুরু করা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

কউক চেয়ারম্যান আরও বলেন, আজ ৪২৪ মিটার সড়কের যান চলাচল স্বাভাবিক করে দেয়া হলো। তবে আগামী ১৪ দিন এই রাস্তায় ভারী যানবাহন তথা বাস ট্রাক চলাচল করতে পারবে না। এজন্য দুই পয়েন্টেই চেকপোষ্ট তৈরি করা হবে। সেখানে আনসার সদস্যরা দায়িত্ব পালন করবে। আপনারা কেউ আনসার সদস্যদের সাথে ঝগড়া করবেন না।

অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন, রাস্তায় দুইপাশ দখল করে অনেকে দোকান করছে, অনেকে গাড়ি পার্কিং করছে। আমি অতীতে তাদের অনেকবার সাবধান করেছি। তবে এবার এমন হলে আমাদের কঠোর হতে হবে।

উদ্ধোধনী অনুষ্টানে ফোরকান বলেন, হলিডের মোড় টু বাসটার্মিনাল সড়ক নির্মাণের সম্ভাব্য ব্যয় ধরা হয়েছিল ২৫৮ কোটি টাকা। দ্রব্য মূল্যের দাম বৃদ্ধি পাওয়ার সত্বেও রাস্তার মান ঠিক রেখে আমরা এই কাজ আরও কমে শেষ করব।

আমাদের টার্গেট রাষ্ট্রীয় কোষাগারে ৫০ লাখ টাকা ফেরত দেওয়া। আপনাদের জ্ঞাতার্থে জানাচ্ছি দুটি ১৫০ মিটারের ড্রেন নির্মাণের খরচ ছিল ২৫৮ কোটি টাকার মধ্যে। কিন্তু সেই ড্রেন দুটি পৌরসভা নির্মাণ করায় আমাদের সেই টাকা সাশ্রয় হয়েছে। যার কিছু টাকা দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে ব্যয় হচ্ছে আর অবশিষ্ঠ টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা দেওয়া হবে। উক্ত উদ্ধোধনী অনুষ্ঠানে গণমাধ্যম কর্মীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

আরো সংবাদ