তফসিল ঘোষণা : সারাদেশে ২১৪ প্লাটুন বিজিবি মোতায়েন - কক্সবাজার কন্ঠ

বুধবার, ১৫ মে ২০২৪ ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

বুধবার

প্রকাশ :  ২০২৩-১১-১৫ ১১:৩৫:১৫

তফসিল ঘোষণা : সারাদেশে ২১৪ প্লাটুন বিজিবি মোতায়েন

তফসিল ঘোষণা : চট্টগ্রামে বিজিবির টহল জোরদার

নিউজ ডেস্ক : বিএনপি, জামায়াত ও সমমনা বিরোধী দলের ডাকা চলমান অবরোধ এবং তৈরি পোশাক খাতে অস্থিরতার মধ্যে আইনশৃঙ্খলা রক্ষায় সারা দেশে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ২১৪ প্লাটুন মোতায়েন করা হয়েছে। আজ বুধবার (১৫ নভেম্বর) বিজিবি সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেন।শরিফুল ইসলাম বলেন, ‘ঢাকা ও আশপাশের এলাকায় পোশাক কারখানায় ৩৩ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।’ বিএনপি, জামায়াত ও সমমনা বিরোধী দলগুলোর পঞ্চম ধাপে ডাকা ৪৮ ঘণ্টার অবরোধ আজ সকাল ৬টা থেকে শুরু হয়েছে

এদিকে, জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণার পর আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় চট্টগ্রামে ১৪ প্লাটুন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে। বুধবার (১৫ নভেম্বর) থেকে বিজিবি মোতায়েন করা হয়। এছাড়া মোড়ে মোড়ে পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়েছে।
বিজিবি চট্টগ্রাম-৮ ব্যাটালিয়নের অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী গণমাধ্যমকে বলেন, চট্টগ্রামে ১৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। ইতোমধ্যে বিজিবি গাড়ি নিয়ে চট্টগ্রামে টহল দিচ্ছে। এছাড়া প্রস্তুত রাখা হয়েছে আরো আট প্লাটুন বিজিবি।

এদিকে বুধবার (১৫ নভেম্বর) সকালে বিজিবির পক্ষ থেকে বলা হয়েছে, পোশাক কারখানার নিরাপত্তা জোরদারে ঢাকা ও আশপাশের জেলায় ৩৩ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। তাছাড়া সারাদেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে মোতায়েন রয়েছে ১৮১ প্লাটুন বিজিবি।

এর আগে বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা চতুর্থ দফার অবরোধে সোমবার (১৩ নভেম্বর) আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সারাদেশে ১৮৯ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়। সূত্র : ইউএনবি

আরো সংবাদ