তৃণমূলের আওয়ামীলীগরা কেমন আছে-জি এম আবুল কাশেম - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুক্রবার

প্রকাশ :  ২০২১-০৫-৩১ ১৮:২৩:২১

তৃণমূলের আওয়ামীলীগরা কেমন আছে-জি এম আবুল কাশেম

🇧🇩  হা – য় -রে – অ – নু –  ভু – তি – র  –
           আ- ও- য়া- মী- লী – গ—–🇧🇩
     “তৃণমূলের আওয়ামীলীগরা কেমন আছে ? “– জি এম আবুল কাশেম, সদস্য কক্সবাজার জেলা আওয়ামীলীগ।
যে আদর্শের ভিত্তিতে জাতির জনক বঙ্গবন্ধু ডাকে হাসতে হাসতে ত্রিশ লক্ষ শহীদ, দুই লক্ষ মা-বোনের ইজ্জতের দানে বাংলাদেশ সেই বাংলায় আজ আওয়ামী লীগের  দুঃসময়,দুর্বিপাকের আদর্শিক, সৎ ত্যাগী, দুর্দিনে অনাহারে, অর্ধাহারে, জেল, জুলম, হুলিয়া মাথাই নিয়ে–তৃনমুলের রাজনীতি আঁকড়ে ধরা কর্মীরা, জননেত্রী শেখ হাসিনার প্রতিটি কর্মসূচি বাস্তবায়নে প্রতিনিয়ত রাজনীতির যুদ্ধের ময়দানে জীবন বাজি রেখে  আন্দোলন সংগ্রাম করেছে!এখন তারা কি অবস্থায় দিনাপাত করছেন?
নিয়তির কি নির্মম পরিহাস তারা আজ অনুপ্রবেশকারী(নব্য হাইব্রীড় লীগদের ) ভোগ আর ক্ষমতার দাপটে তৃনমুলের এ-সব কর্মীরা বঙ্গপো সাগরের অথৈই জলে হারয়ে যাচ্ছে ! বর্তমান রাজনীতির মাঠে ময়দানে দূরবীন দিয়েও ঐ ত্যাগী কর্মীদের দেখা যায়না। দুর্দিনের মাঠের কর্মীরা সুযোগ সুবিধা নেওয়া তো দূরের কথা! দুর্ভাগ্য -এখন নেতরা  খোঁজ খবর রাখা তো দুুরের কথা- এমনকি তাদেরকে ছিনে ও না ! এত-সবের পরও তাদের না-পাওয়ার দুঃখ নেই! ত্যাগীদের মনের গহীনের যন্ত্রণার বুঝার পাশে– কেউ নেই —-?
তৃণমূলের মাঠের কর্মীদের দুঃখ ও আক্ষেপ ” একটি ” বিএনপি জামাতের ক্ষমতার আমলে যাদের বুলেটে ত্যাগী নেতা কর্মীদের বুক ঝাঁঝরা করে ছিল-আর যাদের মিথ্যা মামলায় জেলের ভিতর অমানুষিক নির্যাতনের মাধ্যমে-আওয়ামীলীগ নিধনে উল্লাসে উম্মেদানায় ব্যাস্ত ছিল, সে সকল জামাত বিএনপি ক্যাডাররা আজ আওয়মীলীগের মিটংমিছিল,সমাবেশ অফিসেই -এরাই প্রথম সারিতে? তাদের আসন (চেয়ার) আওয়ামী লীগের রথি মহারথীদের পাশে।   এ-সব হাইব্রিড নব্য লীগের -ভোগ আর ক্ষমতার
 দাপটে-তৃনমুলের সৎ ত্যাগী কর্মীদের  প্রতিনিয়ত হৃদয়ে রক্তকরন হচ্ছে —-!
“# প্রিয় প্রধানমন্ত্রী বারংবার তার ভাষনে তৃণমূল পর্যায়ে নিবেদিত আওয়ামী কর্মীরা” আওয়ামী লীগের শেকড় ” তারই আমার সংগঠনের শক্তি,তাদেরক মুল্যায়ন করুন; মাঠ পর্যায়ে-বাস্তবে সে-সকল নিবেদিতরা সর্বত্রে উপেক্ষিত- সভানেত্রীর আদেশ নির্দেশ পালন না করার দৃষ্টতা দেখাই এঁরা কি প্রিয় মানবতার নেত্রী প্রধানমন্ত্রী জননেত্রী সফল রাষ্ট্র নায়ক শেখ হাসিনার ছেয়ে ও শক্তিশালী?  মনে হয় শক্তিশালী—–!
  নচেৎ আওয়ামীলীগ একযুগ ক্ষমতায় মাঠপর্যায়ের বাস্তবতা কি হচ্ছে? এককালের বিএনপির প্রভাবশালী প্রতিহিংসা চরিতার্থ রাজনৈতিক নেতা আওয়ামী লীগ নিধনকারী বি এন পি র প্রতিমন্ত্রী সালাউদ্দিনের—– -# অস্ত্রধারী ডানে বামের চিহ্নিত ক্যাড়াররা “দু-একজন” আওয়ামী নেতাদের আস্হাভাজন ও আশীর্বাদ পুষ্ট হয়ে রাতারাতি শক্তিধর আওয়মীলীগ নেতার আসনে।  এসব নব্য আওয়ামী লীগরা শেখ হাসিনা সরকারের বিশাল বিশাল উন্নয়ন কর্মকাণ্ডের সিংহ বাঘ টাকা পয়সা লুটপাট ও ভাগ বাটোয়ারা মত্ত নয় কি—-?
এমনতো হওয়ার কথা নয়! ৭৫ এর পট পরিবর্তনের পর সুদীর্ঘ ২১টি বছর আওয়ামী রাজনীতির দুর্দিনের ইতিহাস কি এতো সহজে ভুলে গেছি ? ইতিহাস তার আপন গতিতে চলে।এই অপ-রাজনীতির ইতিহাসএকদিন ইতিবাচক হবে! সে-দিন বেশি দূরে নয়—-!
পেইজ বুকে লেখা লেখির অভ্যাস নেই পেকুয়ার তৃণমূল পর্যায়ের আওয়ামী লীগের অনুরোধে সামান্য এ লেখা।
          # আমরদুইটিকথা #
       —————————
(১) —# জননেত্রী শেখ হাসিনার বিশাল বিশাল উন্নয়ন কর্মযঙ্গ ও স্হানীয় সরকারের বিভিন্ন সুযোগ সুবিধা— পেকুয়া উপজেলায় আওয়ামী লীগের তৃনমূলের নিবেদিত কর্মীরা কতটুকুন পেয়েছেন —?  পাওয়াটা আপনার হক ও অধিকার।
  (২)—-# যদি কোন সুযোগ সুবিধা না-পেয়ে থাকেন! কেন ও কি কারণে পেলেন না–! কারা সুযোগ নিচ্ছে ? তাদের দলীয় পরিচয় কি ?  #    এ-সবের জন্য কারা দায়ী ? তাদের মুখোশ উন্মোচিত করা সময়ের দাবি।

আরো সংবাদ