দক্ষিণাঞ্চল অবহেলিত থাকবে না: প্রধানমন্ত্রী - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

প্রকাশ :  ২০২২-০৬-১৬ ১০:১২:১৩

দক্ষিণাঞ্চল অবহেলিত থাকবে না: প্রধানমন্ত্রী

নিউজ  ডেস্ক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পদ্মা সেতু নির্মাণ হয়ে গেছে, দক্ষিণাঞ্চল আর অবহেলিত থাকবে না। ২৫ তারিখ উদ্বোধন করতে যাচ্ছি। উৎসব করবেন। সারা দেশেই উৎসব হোক। কিন্তু কেউ আগে সেতুতে ওঠার জন্য তাড়াহুড়া করবেন না।

তিনি বলেন, ডক্টর ইউনূস সবচেয়ে বেশি সুযোগ-সুবিধা নিয়েছে আওয়ামী লীগের কাছ থেকে। গ্রামীণ ফোন আওয়ামী লীগ সরকারই করে দিয়েছিলো, ব্যাংকের জন্য ৪০০ কোটি টাকা দেয়া হয়। কিন্তু সেই সরকারের ক্ষতি করেছে। পদ্মার অর্থায়ন বাতিল করেছে।

বৃহস্পতিবার (১৬ জুন) রংপুর পল্লী জনপদ এবং গোপালগঞ্জ বঙ্গবন্ধু দারিদ্র বিমোচন ও পল্লী উন্নয়ন একাডেমীর উদ্বোধন অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, কমিউনিটি ক্লিনিকসহ দেশের মানুষের উপকারে আসে এমন প্রকল্পগুলো বিএনপি-জামাত সরকার এসে বন্ধ করে দেয়।

তিনি বলেন, যেখানে সেখানে শিল্প কারখানা করা যাবে না। কেউ করলেও বিদ্যুৎ, গ্যাসসহ অন্য সুবিধা পাবে না। সরকারের করা ১০০টি শিল্পাঞ্চলে শিল্প কারখানা গড়ে তুলতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, শহরে ফ্ল্যাট হবে এটা নয়, পল্লী জনপথ প্রকল্পের মাধ্যমে গ্রামেও ফ্ল্যাট বাড়ি নির্মাণ করা হবে। সেখানে মানুষের কর্মসংস্থানের সুযোগ থাকবে। ৩০ ভাগ টাকা দিয়ে ফ্ল্যাটের মালিক হতে পারবে। পরে কিস্তির মাধ্যমে টাকা পুরোটা দেওয়া যাবে।

শেখ হাসিনা বলেন, দুর্নীতি করে নিজের ভাগ্য করতে আসেনি, দেশের মানুষের ভাগ্য গড়তে এসেছি। জলোচ্ছ্বাস ও সাইক্লোন শেল্টারের মতো করে দক্ষিণাঞ্চলে পল্লী জনপথ গড়ে তোলা হবে উল্লেখ করে তিনি বলেন, গোপালগঞ্জ ও রংপুরের পর পর্যায়ক্রমে সব বিভাগেই পল্লী জনপথ প্রকল্প বাস্তবায়ন করা হবে।

আরো সংবাদ