দুর্নীতির মামলায় ইদ্রিস ও নুরুল হক আটক - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুক্রবার

প্রকাশ :  ২০২১-০৩-০৩ ১৭:০৩:২৩

দুর্নীতির মামলায় ইদ্রিস ও নুরুল হক আটক

নিজস্ব প্রতিবেদক :  কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের ভুমি অধিগ্রহন শাখায় অনিয়ম, দূর্নীতি ও বিভিন্ন জমির মালিক থেকে প্রতারণার মাধ্যমে বিপুল টাকা টাত্মসাতের অভিযোগে দুই জনকে আটক করেছে দূর্নীতি দমন কমিশন দুদক। আটককৃতরা হলেন শহরের কলাতলী এলাকার সিআইপি ইদ্রিস এবং এডভোকেট নুরুল হক। ২ মার্চ দূর্নীতি দমন কমিশন চট্টগ্রাম অঞ্চলের সহকারী পরিচালক শরীফ উদ্দিনের নেতৃত্বে পরিচালিত অভিযানে তাদের আটক করা হয়। পরে তাদের কক্সবাজার সদর থানায় হস্তান্তর করা হয়েছে।
জানা গেছে, কক্সবাজারে চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্পের আওতায় ভুমি অধিগ্রহণে সাধারণ জমির মালিকদের কাছ থেকে একটি বড় অংশ কমিশন হিসাবে আত্মসাৎ করে আসছিলেন কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের শীর্ষ পর্যায়ের কর্মকর্তা থেকে শুরু করে সার্ভেয়ার পর্যন্ত। পরে ২০২০ সালের ১৯ ফেব্র‍ুয়ারী র‌্যাবের অভিযানে প্রায় ৯৭ লাখ নগদ টাকাসহ জেলা প্রশাসক কার্যালয়ের সার্ভেয়ার ওয়াসিমকে আটক করে। সে সময় সার্ভেয়ার ফেরদৌস এবং ফরিদের বাসায় অভিযান চালালেও তাদের আটক করা যায়নি।
পরবর্তীতে সেই মামলা তদন্তের দায়িত্ব পায় দুদক। বর্তমানে দুদকের অনুসন্ধানে কক্সবাজার এল এ শাখা থেকে কমিশন বাণিজ্য এবং বিপুল অনিয়ম, দূর্নীতির তথ্য বেরিয়ে আসে। পরে এল এ শাখার শীর্ষ দালাল সালাউদ্দিনকে আটক করে দুদক (বর্তমানে জামিনে আছে)।
সেই মামলার তদন্ত করতে গিয়ে আরো বেশ কয়েক জনের নাম উঠে আসে। তারই অংশ হিসাবে জেলা প্রশাসক কার্যালয়ের ভুমি অধিগ্রহণ শাখা থেকে নামে বেনামে প্রায় ৩০ কোটি টাকা উত্তোলন করে শহরের সৈকত পাড়ার সিআইপি ইদ্রিস এবং এডভোটক নুরুল হক।
পরে দীর্ঘ তদন্ত শেষে গতকাল ২ মার্চ মঙ্গলবার ২ মার্চ দুদক কর্তৃক তাদের আটক করা হয়েছে বলে জানান দুদকের সহকারী পরিচালক শরীফ উদ্দিন। পরে সন্ধ্যায় আটককৃতদের কক্সবাজার সদর থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান তিনি।

আরো সংবাদ