ধর্ষণের ঘটনা ভিন্নখাতে নিতে অপহরণের পর সংবাদ সম্মেলন করেছে - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০৪-২১ ২০:৫০:১৭

ধর্ষণের ঘটনা ভিন্নখাতে নিতে অপহরণের পর সংবাদ সম্মেলন করেছে

নিজস্ব প্রতিবেদক,চকরিয়া: বাড়ি ফেরার পথে কক্সবাজারের পেকুয়া উপজেলার মগনামা ইউনিয়নের সাতঘরপাড়া এলাকায় ধর্ষণ মামলার আসামির চাচা ছাত্রদল সভাপতি জিয়াউর রহমানের নেতৃত্বে ২-৩ জন আমার বোনকে অপহরণ করা হয়। এরপর আমার বোনকে তাঁদের জিম্মিদশায় রেখে সংবাদ সম্মেলন করা হয়েছে। ওই সময় আমার বোনকে যা শিখিয়ে দেওয়া হয়েছে তা-ই বলেছে সে। আমার বোন অপ্রাপ্ত বয়স্ক। আমি তাকে উদ্ধারে পুলিশ প্রশাসনের হস্তক্ষেপ চাই।’
বুধবার রাতে পেকুয়া রিপোর্টাস ইউনিটির কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এসব অভিযোগ করেন মগনামায় ধর্ষণের শিকার হওয়া এক স্কুল ছাত্রীর বড় বোন।
সংবাদ সম্মেলনে তিনি বলেন, গত ১৮ এপ্রিল ভোর রাত সাড়ে তিনটার দিকে ধর্ষণ মামলার আসামি নুর আবিদ হোসেন আমাদের বাড়িতে যায়। ওই সময় আবিদ আমার বোনকে ধর্ষণ করেন। পরবর্তীতে বিয়ে করা না করা নিয়ে আবিদ ও আমার বোনের মধ্যে কথা কাটাকাটি হলে আমার বোন চিৎকার দেয়। তখন স্থানীয় লোকজন গিয়ে আবিদকে আটক করে। ওই সময় থেকে ১৮ এপ্রিল রাত আটটা পর্যন্ত বিয়ে নিয়ে স্থানীয় লোকজন ও আমার নিকটত্মীয়রা ছেলের পরিবারের সঙ্গে কথা বলে। যেহেতু আমার বাবা মারা গেছেন এবং আমার মা চট্টগ্রাম হাসপাতালে চিকিৎসাধীন। কিন্তু ছেলে পক্ষ বিয়েতে রাজি হননি। পরবর্তীতে আমার বোন জাতীয় জর“রি সেবা ৯৯৯-এ কল করলে পুলিশ পৌঁছ আমার বোনকে উদ্ধার ও আবিদকে আটক করে। থানায় নেওয়ার পর আমি যখন বাদি হতে চাই তখন মগনামা ইউনিয়ন ছাত্রদলের সভাপতি ও ধর্ষকের চাচা জিয়াউর রহমান আমাকে মুঠোফোনে হুমকি দেয়। শুধু আমি নই, আমাদের সমাজ সর্দার হাবিবকেও মুঠোফোনে হুমকি দিয়েছেন। তিনি মুঠোফোনে বলেন, কেউ বাদি হলে তাকে কেটে টুকরো টুকরো করবো।
এই কথপোকথনের রেকর্ড আমার কাছে রয়েছে। এরপর ভয়ে আমি বাদি হতে না চাইলে আমার বোন বলেন আমার ইজ্জত রক্ষার্থে আমি বাদি হবো। থানার কাজ শেষ হলে পরদিন সকালে আমার বোনের স্বাস্থ্য পরীক্ষার জন্য আমি কক্সবাজার সদর হাসপাতালে যাই। স্বাস্থ্য পরীক্ষার পর আদালত হয়ে আমরা সন্ধ্যায় বাড়ির উদ্দেশ্যে রওনা হই। পথিমধ্যে মগনামা সাতঘরপাড়া এলাকায় আমাদের বহনকারী অটোরিকশা আটকিয়ে ছাত্রদলের সভাপতি জিয়াউর রহমানের নেতৃত্বে ২-৩জন আমার বোনকে অপহরণ করে নিয়ে যায়।
সংবাদ সম্মেলনে ধর্ষণের শিকার ছাত্রীর বড়বোন বলেন, আমার বোনকে অপহরণ করে নিয়ে যাওয়ার পর হুমকি ধমকি দিয়ে ওই দিন রাতেই জোরপূর্বক সংবাদ সম্মেলন করিয়েছে। এই সংবাদ সম্মেলনে আসামি নুর হোসেন আবিদের অভিভাবকেরা আমার বোনের দু’পাশে বসে সংবাদ সম্মেলন করেছে। সেখানে আইনশৃঙ্খলা বাহিনী ও চেয়ারম্যানের বির“দ্ধে কিছু কথা বলানো হয়েছে। যা মোটেও সত্য নয়। মামলা র“জু হওয়ার সময় থানায় আমি উপস্থিত ছিলাম। আমার বোন স্বেচ্ছায় এজাহার দিয়েছে। সবকিছুর স্বাক্ষি আমি নিজে।
তিনি বলেন, আমার বোনকে অপহরণ করার পর এখন আমার সন্দেহ তাঁরা আমার বোনকে মেরে ফেলতে পারে। এজন্য আমি পুলিশ ও সাংবাদিকদের সহযোগিতা চাই। এখন আমার বোন কেমন আছে ? কোথায় আছে আমি কিছুই জানি না। প্লিজ আমার বোন অপ্রাপ্ত বয়ষ্ক! তাকে উদ্ধারে আপনারা সহযোগিতা করুন।

আরো সংবাদ