পঞ্চগড়ে ট্রলার ডুবে নারী-শিশুসহ ৫০ জনের মৃত্যু - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুক্রবার

প্রকাশ :  ২০২২-০৯-২৫ ১২:৩৫:০১

পঞ্চগড়ে ট্রলার ডুবে নারী-শিশুসহ ৫০ জনের মৃত্যু

নিউজ  ডেস্ক : পঞ্চগড়ের বোদায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় সোমবার (২৬ সেপ্টেম্বর) এ প্রতিবেদন লেখা পর্যন্ত আরো ২৫ জনের মরদেহ উদ্ধার করেছে। এদের মধ্যে বেশিরভাগই নারী ও শিশু। এ নিয়ে মরদেহ উদ্ধারের সংখ্যা ৫০ এ দাঁড়াল। ঘটনার তদন্ত কমিটির প্রধান ও কন্ট্রোল রুমের দায়িত্বপ্রাপ্ত কর্মকতা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দীপঙ্কর কুমার রায় এ তথ্য নিশ্চিত করে বলেন শনাক্তকরণ নিশ্চিত হওয়ার পর লাশ স্বজনদের নিকট হস্তান্তর করা হচ্ছে।

এদিকে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পরিচালক (অপারেশ) লে.কর্নেল জিল্লুর রহমান জানান, ফায়ার সার্ভিসের ডুবুরি দল দ্বিতীয় দিনের মত উদ্ধার অভিযান শেষ করেছে। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকালে আবার উদ্ধার অভিযান শুরু হবে চলবে সন্ধ্যা পর্যন্ত।

রবিবার (২৫ সেপ্টেম্বর) মহালয়া উপলক্ষে জেলার বিভিন্ন এলাকা থেকে আসা সনাতন ধর্মাবলম্বীরা নৌকায় করে বোদা উপজেলার বরদেশ্বরী মন্দিরে যাচ্ছিলেন উৎসবে যোগ দিতে। দুপুরের দিকে মাড়েয়া বামনহাট ইউনিয়নের আউলিয়া ঘাট এলাকায় একটি নৌকা উল্টে যায়।

প্রত্যক্ষদর্শীরা বলছেন, নৌকাটিতে দেড় শতাধিক যাত্রী ছিলেন। কিছু মানুষ সাঁতরে নদীর তীরে ফিরতে পারলেও অনেকে নিখোঁজ থাকেন।

রবিবার ২৫ জনের লাশ উদ্ধার করা হয়। পরে রাতে নদীতে তল্লাশি সাময়িক বন্ধ রাখা হয়েছিল। সোমবার ভোর সাড়ে ৫টায় নতুন করে উদ্ধার অভিযান শুরু হয়। রাজশাহী, রংপুর ও কুড়িগ্রাম থেকে আসা ডুবুরি দলও এখন অভিযানে অংশ নিচ্ছেন।

আরো সংবাদ