প্রভাবশালী ব্যবসায়ী সিন্ডিকেটের কারণে দ্রব্যমূল্যের মুল্যবৃদ্ধি-কাজল - কক্সবাজার কন্ঠ

শনিবার, ১৮ মে ২০২৪ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২২-০৩-০৬ ২০:৪৯:৩৯

প্রভাবশালী ব্যবসায়ী সিন্ডিকেটের কারণে দ্রব্যমূল্যের মুল্যবৃদ্ধি-কাজল

নিজস্ব  প্রতিবেদক :  সরকারদলীয় প্রভাবশালী ব্যবসায়ী সিন্ডিকেটের কারণে দ্রব্যমূল্যের মুল্যবৃদ্ধি হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির মৎস্যজীবি বিষয়ক সম্পাদক ও সদর রামু আসনের সাবেক সংসদ সদস্য লুৎফুর রহমান কাজল।
তিনি বলেন, বিশ্ববাজারে কোনো জিনিসের দাম যে হারে বাড়ে, তার চাইতে দ্বিগুণ বাড়ে আমাদের দেশে। কারণ? সরকারদলীয় ব্যবসায়ী সিন্ডিকেট। সরকারের ব্যর্থতার কারণে গত কয়েক মাস ধরে ক্রমাগতভাবে বৃদ্ধি পাচ্ছে নিত্যপণ্যের দাম।
বর্তমানে এমন কোনো পণ্য পাওয়া যাবে না, যার দাম বৃদ্ধি পায়নি। এখন বেশির ভাগ দ্রব্য মূল্য ক্রেতাসাধারণের ক্রয়ক্ষমতার বাইরে। নিম্ন আয়ের মানুষ যা উপার্জন করছে তার পুরোটাই খাদ্যদ্রব্য ক্রয় করতেই শেষ হয়ে যাচ্ছে। সরকার চাইলেও প্রভাবশালী এই সিন্ডিকেট ব্যবসায়ীদের নিয়ন্ত্রণ করতে পারে না। এজন্য দেশের নিম্ন আয়ের মানুষের খাদ্য মূল্যস্ম্ফীতি বর্তমানে দ্বিগুণ।
তিনি আরোও বলেন, জনগণের দল হিসেবে বিএনপি নিত্যপণ্যের মূল্য বৃদ্ধি ও দুর্নীতির প্রতিবাদে আন্দোলন করছে। এ আন্দোলনে জনগণের ব্যাপক সাড়া ও সম্পৃক্ততা দেখে সরকার হামলা, মামলা করে আন্দোলন দমন করতে চায়। কিন্তু জনগণের দাবী নিয়ে আন্দোলন দমন করা যাবে না উল্লেখ করে তিনি সরকার পতন আন্দোলনের জন্য সবাইকে প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান।
পৌর বিএনপির সভাপতি আলহাজ্ব রফিকুল হুদা চৌধুরী’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবুল কাশেম এবং সদর বিএনপির সাধারণ সম্পাদক মোহাম্মদ ছৈয়দনূর সওদাগর এর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কক্সবাজার সদর উপজেলা বিএনপি’র সভাপতি  বীর মুক্তিযোদ্ধা সুবেদার মেজর (অবঃ) আব্দুল মাবুদ, বক্তব্য রাখেন, পৌর বিএনপির সহ-সভাপতি জয়নাল আবেদিন, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সৈয়দ নূর সওদাগর, সিনিয়র সহ-সভাপতি গোলাম কাদের মাস্টার, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক মোঃ গিয়াস উদ্দিন, সদর বিএনপির সাংগঠনিক সম্পাদক এড. সাইফুল্লাহ্ নূর, সদর বিএনপির সহ-সভাপতি সফিকুর রহমান সিকদার, মোস্তফা কামাল, পৌর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন রানা, হারুন অর রশিদ, জেলা যুবদলের সাধারণ সম্পাদক জিসান উদ্দিন জিসান, পৌর যুবদলের আহ্বায়ক আজিজুল হক সোহেল, জেলা ছাত্রদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি সরওয়ার রোমন, জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক এড. মনির উদ্দিন, সদর উপজেলা শ্রমিক দলের সভাপতি মোতাহের হোসেন, পৌর যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মাস্টার জসিম উদ্দিন, পৌর বিএনপি’র ছাত্র বিষয়ক সম্পাদক রাসেদুল হক রাশেদ, জেলা ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক মিজানুল আলম মিজান, সদর উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি সাহাব উদ্দিন, পিএমখালী ইউনিয়ন বিএনপি’র ভারপ্রাপ্ত সভাপতি হারুনুর রশিদ, ঝিলংজা ইউনিয়ন বিএনপির সভাপতি রাসেদুল ইসলাম, পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক মোঃ ইলিয়াস, জয়নাল আবেদিন, পিএমখালী ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মোঃ আব্দুল্লাহ্, চৌফলদন্ডী ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক সৈয়দুল করিম, ঝিলংজা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক সামশুল আলম, সদর বিএনপির অর্থ সম্পাদক নুরুল আমিন, সাবেক পৌর ছাত্রদলের সভাপতি এনামুল হক এনাম, সদর ছাত্রদলের আহ্বায়ক রাসেদুল করিম রাশেদ, পৌর ছাত্রদলের আহ্বায়ক হুমায়ুন কবির হিমু, কক্সবাজার সরকারি কলেজ ছাত্রদলের আহ্বায়ক মোঃ রুবেল মিয়া, পৌর ছাত্রদলের সদস্য সচিব ইনজামামুল হক, সদর ছাত্রদলের সদস্য সচিব নাজমুল হুদা সাহেদ, সিটি কলেজ ছাত্রদলের সদস্য সচিব ওসমান গণি, সদর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক আমানুল হক শামীম, এহেসানুল করিম, পৌর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মোস্তফা কামাল রিফাত, পিএমখালী ইউনিয়ন যুবদলের সভাপতি মোঃ জাহাঙ্গীর আলম, সদর ছাত্রদলের সদস্য সাহাব উদ্দিন আহমদ চৌধুরী, উপস্থিত ছিলেন পৌর বিএনপির যুগ্ন সম্পাদক রাশেদ আবেদিন সবুজ, দপ্তর সম্পাদক ছুরুত আলমস পৌর সদর বিএনপি’র যুবদল ছাত্রদল স্বেচ্ছাসেবক দলের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন। বিক্ষোভ সমাবেশে পবিত্র কোরআন তেলাওয়াত করেন- মাওলানা দারুস সালাম।
বিকাল ৩টার দিকে পৌর ও সদর বিএনপির এই সমাবেশ শুরু হয়। সমাবেশে হাজারো নেতা-কর্মী অংশ নেন। সমাবেশের কারণে বিএনপি কার্যালয়ের সামনের সড়কে যানজট তৈরি হয়।

আরো সংবাদ