প্রেমের ফাঁদ পেতে ১০ বছরে ৫০ জনকে জিম্মি! - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শুক্রবার

প্রকাশ :  ২০২১-০৪-৩০ ১৩:৪৫:৫৪

প্রেমের ফাঁদ পেতে ১০ বছরে ৫০ জনকে জিম্মি!

প্রেমের ফাঁদ পেতে ১০ বছরে ৫০ জনকে জিম্মি!

নিউজ ডেস্ক :  চট্টগ্রামের ভয়ঙ্কর নারী প্রতারক জোবাইদা সুলতানা হীরা ওরফে সোনিয়া (২৫) কে সহযোগী ইমরানসহ গ্রেপ্তার করেছে পুলিশ।

গতকাল বৃহস্পতিবার রাতে আগ্রাবাদ মৌলভীপাড়া ইউসুফ হাজীর বাড়ীর জাহেদের বসত ঘরের নিচ তলার একটি কক্ষ থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

এসময় সেই ঘর থেকে জিম্মি অবস্থায় এ্যাডভোকেট এস.এইচ.এম হাবিবুর রহমান আজাদ (৫২) নামে এক আইনজীবীকে উদ্ধার করা হয়।

গ্রেপ্তার সোনিয়ার বিরুদ্ধে একটি হত্যাসহ তিনটি মামলা রয়েছে। ইমরানও তিন মামলার আসামি।

ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, সোনিয়া সংঘবদ্ধ প্রতারক চক্রের প্রধান। তার গ্রুপে আরও চারজন ছেলেও আছে। সোনিয়া প্রেমের অভিনয় করে ছেলেদের নিজ ঘরে নিয়ে আসে। এরপর চক্রের বাকি সদস্যরা অশ্লীল ছবি তুলে জিম্মি করে টাকা আদায় করে।

‘যারা ছবি দেখেও টাকা দেয় না তাদের মারধর করে এমনকি প্রাণনাশেরও হুমকি দেয়। তাদের হাতে এভাবে জিম্মি অবস্থায় ২০১৩ সালে একজন মারা যায়।’

ওসি মোহাম্মদ মহসীন বলেন, গতকালও এডভোকেট হাবিবকে একটি মামলার বিষয়ে কথা আছে বলে চৌমুহনী দেখা করে সোনিয়া। এক পর্যায়ে সেখান থেকে মৌলভীপাড়া বাসায় যেতে বলে। এডভোকেট হাবিবও তার কথায় বাসায় যান। কিন্তু বাসায় যাওয়া মাত্রই আরও তিন যুবক তাকে আটক করে ফেলে। তারা তার কাছে ২০ হাজার টাকা দাবি করেন। অন্যথায় প্রাণনাশের হুমকি দেয়।

‘এসময় হাবিব কৌশলে থানায় ফোন করেন। পরে পুলিশ গিয়ে তাকে উদ্ধার করে সোনিয়াকে গ্রেপ্তার করে। তবে বাকিরা পুলিশ আসার আগেই পালিয়ে যায়। পরে অভিযান চালিয়ে ইমরানকে গ্রেপ্তার করা হয়।’

‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে সোনিয়া পুলিশকে জানিয়েছে গত ১০ বছরে কমপক্ষে ৫০টি জিম্মির ঘটনা ঘটিয়েছে তার চক্র। সোনিয়ার বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় ৩ টি মামলা রয়েছে। এছাড়া চক্রে জড়িত প্রত্যেকেই ২ থেকে ৩ মামলার আসামি।’ যোগ করেন ওসি মোহাম্মদ মহসীন। সূত্র একুশে পত্রিকা।

আরো সংবাদ