বঙ্গোপসাগরে লবণবাহী ট্রলার ডুবি : ২৬ জেলেকে উদ্ধার - কক্সবাজার কন্ঠ

সোমবার, ২০ মে ২০২৪ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২৪-০৫-০৮ ১৯:৫৫:২৫

বঙ্গোপসাগরে লবণবাহী ট্রলার ডুবি : ২৬ জেলেকে উদ্ধার

বঙ্গোপসাগরে লবণবাহী ট্রলার ডুবি : ২৬ জেলেকে উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : বঙ্গোপসাগরে ঝড়ের কবলে পড়ে বেশ কয়েকটি লবনবাহী ট্রলার ডুবির পর ভাসমান অবস্থায় থাকা ২৬ জেলেকে জীবিত উদ্ধার করেছে কোস্টগার্ড।বুধবার (৮ মে) সাগরে প্রায় সাড়ে তিন ঘণ্টার অভিযানে তাদের উদ্ধার করা হয়।

কোস্টগার্ড পূর্বজোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার শোয়াইব জানান, সকাল আনুমানিক ৮টা ২০ মিনিটের দিকে মহেশখালী, বাঁশখালী ও আনোয়ারা অঞ্চলে কালবৈশাখী ঝড়ে উত্তাল সমুদ্রে সাঙ্গু মোহনা, উঠান মাঝির ঘাট, বারো আউলিয়া ঘাট ও দোভাষী বাজার ঘাট-সংলগ্ন এলাকায় বেশ কিছু সংখ্যক লবনের ট্রলার ডুবে যায়। খবর পেয়ে বিপদগ্রস্ত ব্যক্তিদের উদ্ধারে কোস্টগার্ডের টহলরত জাহাজ বিসিজিএস অপূর্ব বাংলা ও বিসিজি স্টেশন সাঙ্গু থেকে বোট যোগে জরুরি ভিত্তিতে উদ্ধার অভিযান পরিচালনা করে।

তিনি জানান, কোস্টগার্ডের জাহাজ ও বোটের সমন্বিত প্রচেষ্টায় উত্তাল সমুদ্রে প্রায় সাড়ে তিন ঘণ্টা অভিযান চালিয়ে সাগরে ভাসমান অবস্থায় থাকা ২৬ মাঝিকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়। পরে প্রাথমিক চিকিৎসা ও খাবার সরবরাহ করে তাদের কোস্টগার্ড বার্থ পতেঙ্গায় নিয়ে আসা হয়। সেখান থেকে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয় বলেও তিনি জানান।

 

আরো সংবাদ