বন্ধুত্বপূর্ণ সম্পর্ক মানেই প্রভুত্ব স্বীকার করা নয়-ফখরুল - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০৩-২৬ ০৯:১৩:০১

বন্ধুত্বপূর্ণ সম্পর্ক মানেই প্রভুত্ব স্বীকার করা নয়-ফখরুল

নিউজ ডেস্ক :  প্রতিবেশীসহ সব দেশের সঙ্গেই বাংলাদেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক থাকবে। কিন্তু কাউকে প্রভু হিসেবে মেনে নেওয়া যায় না, দেশের জনগণও তা মানবে না বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (২৬ মার্চ) দুপুরে রাজধানীর শেরেবাংলা নগরে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাতে এসে এ মন্তব্য করেন তিনি। বলেন, বিধিনিষেধ আরোপ করে ঢাকা শহরে মানুষের চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। জনগণকে বাদ দিয়েই স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করছে সরকার।

বিএনপির এবারের শ্রদ্ধা নিবেদন কর্মসূচি ছিল একেবারেই ভিন্ন। প্রশাসনের বিধিনিষেধের কারণে দলীয় নেতাকর্মীদের ছাড়াই শুধু শীর্ষ নেতা আসেন সমাধি প্রাঙ্গণে। দলীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সঙ্গে ছিলেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান ও গয়েশ্বর চন্দ্র রায়। এ ছাড়া বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালামও ছিলেন সমাধি প্রাঙ্গণে। তারা সমাধিতে শ্রদ্ধা জানিয়ে দোয়া ও মোনাজাত করেন।

পরে দলীয় মহাসচিব বলেন, এবার বিএনপি নেতাদের সাভারে জাতীয় স্মৃতিসৌধে যাওয়ার অনুমতিও দেওয়া হয়নি। তাই স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদনে ঢাকা জেলা ও বিভাগের নেতারা দলের প্রতিনিধিত্ব করছেন।

এ সময় ভারতের সঙ্গে দীর্ঘদিনের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের পরও তিস্তার পানি চুক্তি সম্পন্ন না হওয়া ও সীমান্ত হত্যা বন্ধ না হওয়ায় দুঃখ প্রকাশ করেন মির্জা ফখরুল।

আরো সংবাদ