বাঁশখালী পৌর নির্বাচনে মেয়র হিসেবে তোফাইলকে দেখতে চায় সাধারণ মানুষ - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২০-১২-১০ ০৮:৪৯:১১

বাঁশখালী পৌর নির্বাচনে মেয়র হিসেবে তোফাইলকে দেখতে চায় সাধারণ মানুষ

সৈকত আচার্য্য বাঁশখালী (চট্টগ্রাম) : আসন্ন পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে ইতিমধ্যে চট্টগ্রামের বাঁশখালী পৌরসভায় শুরু হয়েছে সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের প্রচার প্রচারণা। বিভিন্ন শুভেচ্ছা ব্যানার পেস্টুন ছাপিয়ে নিজেদের প্রার্থীতার কথা জানান দিচ্ছেন অনেকেই। এরই প্রেক্ষিতে আওয়ামীলীগের মেয়র প্রার্থী হিসেবে মনোনয়ন পেতে দৌড়ঝাপ শুরু করেছেন দলীয় নেতাকর্মীরা।
ইতিমধ্যে আলোচনায় আসা কয়েকজন সম্ভাব্য মেয়র প্রার্থীর মধ্যে প্রচার-প্রচারণায় ও জনসমর্থনে এগিয়ে আছেন পৌর আওয়ামীলীগের যুগ্ম আহবায়ক ও বাঁশখালী আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট তোফাইল বিন হোছাইন। তিনি ১৯৯৪ সাল থেকে ছাত্রলীগের রাজনীতির মাধ্যমে দলের নিবেদিত একজন কর্মী। ১৯৯৯ সালের ১১ ফেব্রুয়ারি হরতাল বিরোধী সমাবেশ করতে গিয়ে বিএনপি কর্তৃক বিভিন্ন অভিযোগে অভিযুক্ত এমনকি হত্যা মামলায় অভিযুক্ত করা হয় তাকে।
যা বর্তমানে হাইকোর্ট কর্তৃক স্থগিত করা হয়েছে। ২০০২ সালে বাঁশখালী উপজেলা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হওয়ার পর থেকে বিরোধী রাজনৈতিক দলের নানা রোষানলের শিকার হন তিনি। রাজনৈতিক সক্রিয় কর্মী হিসাবে বার বার নানা নির্যাতন সহ্য করতে হয়। তিনি বাঁশখালী আইনজীবী সমিতির ৪র্থ বারের মত নির্বাচিত সাধারণ সম্পাদক, বাঁশখালী সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি, শেখ রাসেল স্মৃতি সংসদ, জয় বাংলা পরিষদ, বঙ্গবন্ধু স্মৃতি পরিষদ, বঙ্গবন্ধু কাব, প্রজন্ম -৭১সহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের প্রতিষ্ঠাতা, পৃষ্ঠপোষক ও উপদেষ্টা হিসাবে হিসাবে দায়িত্ব পালন করে আসছেন।
রাজনৈতিক সংগঠনের পাশাপাশি তিনি ক্রীড়া সংগঠক হিসাবেও সুপরিচিত। বিগত দুই যুগ ধরে বাঁশখালী পৌরসভার বিভিন্ন ক্রীড়া ও সামাজিক সংগঠনের খেলাধুলা সামগ্রী বিতরণ ও সার্বিক সহযোগিতা করে আসছেন। তার পিতা মরহুম মাওলানা আজগর হোছাইন বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের একজন সিনিয়র শিক্ষক। আগামী পৌরসভা নির্বাচনকে ঘিরে এডভোকেট তোফাইল বিন হোসাইন প্রচার প্রচারনা করে আসছে। পৌরসভার অলিতে গলিতে শোভা পাচ্ছে তার নানা ধরনের সচেতনতা মূলক পোষ্টার, ফেষ্টুন, লিপলেট ও ব্যানার।
বাঁশখালী পৌরসভায় বিগত দিনে যারা মেয়র হিসেবে দায়িত্ব পালন করে গেছেন তাদের বিরুদ্ধে পৌরসভার বিভিন্ন জনের বিভিন্ন অভিযোগ রয়েছে। রাস্তাঘাটসহ বিভিন্ন অবকাঠামোগত দিক দিয়ে অন্যান্য পৌরসভার চেয়ে বাঁশখালী পৌরসভা অনেকটা পিছিয়ে রয়েছে দীর্ঘদিন ধরে। যার পরিপ্রেক্ষিতে ক্ষমতায় যারা ছিলেন বা আছেন তাদের প্রতি পৌরবাসীর অনেকটা অনিহা লক্ষ্য করা গেছে। তাই পৌরবাসী এবার মেয়র হিসেবে চান নতুন মুখ। পৌরবাসীর আলাপ আলোচনায় অপরাপর আওয়ামীলীগের সম্ভাব্য প্রার্থীদের মধ্যে এডভোকেট তোফাইল বিন হোছাইন অনেকটা এগিয়ে আছেন। অপরদিকে দলের তৃণমূলের নেতাকর্মীদেরও যথেষ্ট সমর্থন রয়েছে তার প্রতি।
এ বিষয়ে এডভোকেট এস এম তোফাইল বিন হোছাইনের সাথে কথা হলে তিনি বলেন, বাঁশখালী পৌরসভায় দীর্ঘদিন ধরে রাস্তাঘাট ও বিভিন্ন অব কাঠামোগত দিক দিয়ে অনেকটা পিছিয়ে রয়েছে। বিগত দিনে যারা মেয়র হিসেবে দায়িত্ব পালন করে গেছেন তারা জনগণকে দেয়া প্রতিশ্রুতি ঠিক ভাবে পালন করতে পারেনি বলে আমার মনে হয়।
মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পর এবং বাঁশখালীতে আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর সারাদেশের ন্যায় বাঁশখালী উপজেলায় বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড পরিচালিত হয়েছে।
কিন্তু আমার মনে হয় সেই উন্নয়নের ছোঁয়া বাঁশখালী পৌরবাসী পাইনি। আমি যদি আওয়ামীলীগের মনোনয়ন পেয়ে মেয়র হিসেবে নির্বাচিত হই তবে বাঁশখালী পৌরসভাকে উন্নয়নের রোল মডেল হিসেবে গড়ে তুলবো। পৌরবাসীর দুঃখ দুদর্শায় সব সময় কাছে থাকবো। জনগণের চাহিদা অনুযায়ী পৌরসভাকে একটি আধুনিক পৌরসভা হিসেবে এগিয়ে নেব ইনশাল্লাহ।

আরো সংবাদ