বাংলাদেশকে আরও ৯৬ লাখ ফাইজারের টিকা দিলো যুক্তরাষ্ট্র - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২২-০১-১৫ ১৪:২৪:২২

বাংলাদেশকে আরও ৯৬ লাখ ফাইজারের টিকা দিলো যুক্তরাষ্ট্র

বাংলাদেশকে আরও ৯৬ লাখ ফাইজারের টিকা দিলো যুক্তরাষ্ট্র

নিউজ  ডেস্ক  :  করোনার সংক্রমণ রোধে বাংলাদেশকে আরও ৯৬ লাখ ডোজ ফাইজারের টিকা উপহার দিয়েছে মা‌র্কিন যুক্তরাষ্ট্র। শ‌নিবার (১৫ জানুয়া‌রি) ঢাকায় মা‌র্কিন দূতাবাস থেকে পাঠানো এক বিজ্ঞ‌প্তিতে এ তথ্য জানানো হয়েছে।

দূতাবাস জানায়, যুক্তরাষ্ট্র বাংলাদেশকে ফাইজারের ৯৬ লাখ ডোজ কোভিড-১৯ টিকা অনুদান দিয়েছে। যুক্তরাষ্ট্রের জনগণের পক্ষ থেকে দেয়া এ টিকা বাংলাদেশের জনগণের জন্য উপহার।

এই অনুদানের ফলে বাংলাদেশকে অনুদান দেয়া যুক্তরাষ্ট্রের মোট টিকার সংখ্যা ২ কোটি ৮০ লাখ ছাড়াল।

রাষ্ট্রদূত মিলার বলেন, বাংলাদেশে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত হিসেবে গত তিন বছরে কোভিড-১৯ মহামারি মোকাবিলায় আমরা একস‌ঙ্গে কাজ করতে পারার যে গর্ব, অন্যকোনো কিছুতেই আমি সেটা খুঁজে পাই না। আমি আনন্দের সঙ্গে জানাচ্ছি যে, আমেরিকান জনগণ তাদের উদার ভালোবাসার নিদর্শন হিসেবে বাংলাদেশের জনগণের জন্য আরও ৯৬ লাখ টিকা ডোজ উপহার দিয়েছে। ফলে এখন পর্যন্ত যুক্তরাষ্ট্র বাংলাদেশকে ২ কোটি ৮০ লাখ ডোজেরও বেশি টিকা বিনামূল্যে দিয়েছে এবং আরও টিকার ডোজ আসার পথে রয়েছে।

মা‌র্কিন দূতাবাস জানায়, যুক্তরাষ্ট্রের এই ফাইজার টিকা অনুদান ২০২২ সালে বিশ্বব্যাপী শত কোটি টিকা ডোজ পৌঁছে দেওয়ার মাধ্যমে কোভিড-১৯ মোকাবিলায় যুক্তরাষ্ট্রের নেতৃত্ব দেয়ার প্রতিশ্রুতির অংশ।

আরো সংবাদ