বিশ্বে আবারও বাড়লো করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-১২-০৩ ০৬:২৩:৩৯

বিশ্বে আবারও বাড়লো করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা

নিউজ  ডেস্ক  :  বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে আবারও মৃত্যু ও শনাক্তের সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে বিশ্বে ৮ হাজার ৫৩৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে আক্রান্ত হয়েছে ৬ লাখ ৮২ হাজার ৫২৫ জন। এতে এখন পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৬ কোটি ৩৭ লাখ ৩৯ হাজার ৪৫৮ জনে। আর মৃত্যুর সংখ্যা ৫২ লাখ ৪২ হাজার ৩১ জন।

বিশ্বব্যাপী করোনার মৃত্যু, আক্রান্ত ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়াল্ডওমিটারস থেকে শুক্রবার (৩ ডিসেম্বর) এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনা থেকে সুস্থ হয়েছেন ৪ লাখ ৬২ হাজার ৭১১ জন। এ নিয়ে এখন পর্যন্ত সুস্থতার সংখ্যা দাঁড়িয়েছে ২৩ কোটি ৮০ লাখ ১৮ হাজার ৪২১ জন।

গত একদিনে বিশ্বে করোনায় মৃত্যুতে শীর্ষে অবস্থানকারী দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে ১৬৫৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে আক্রান্ত হয়েছে ১ লাখ ৩১ হাজার ৪৬০ জন। এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ কোটি ৯৫ লাখ ৮৪ হাজার ৩ জন। আর মৃত্যুর সংখ্যা ৮ লাখ ৫ হাজার ১৩১ জন।

করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় রাশিয়াতে আক্রান্ত হয়ে ১২২৬ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে আক্রান্ত হয়েছে ৩২ হাজার ৮৩৭ জনে। এতে এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৭৬ হাজার ৪১৯ জনে। আর শনাক্তের সংখ্যা ৯৬ লাখ ৬৯ হাজার ৭১৮ জনে।

এদিকে পার্শ্ববর্তী দেশ ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় ৪৭৭ জনের মৃত্যু হয়েছে। এছাড়া আক্রান্ত হয়েছে ৯ হাজার ৭৬৫ জন। ভারতেও করোনায় আক্রান্ত ও মৃত্যুর হার ২৪ ঘণ্টার মধ্যে বেড়েছে। এ নিয়ে দেশটিতে করোনায় এখন পর্যন্ত আক্রান্ত হয়ে ৪ লাখ ৬৯ হাজার ৭২৪ জনের মৃত্যু হয়েছে। আর শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩ কোটি ৪৬ লাখ ৬ হাজার ৫৪১ জনে।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিলেও গত একদিনে করোনায় আক্রান্ত ও শনাক্ত বেড়েছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ২৬৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ১৫ হাজার ২০ জন। এছাড়া গত একদিনে দেশটিতে শনাক্ত হয়েছে ১১ হাজার ৪১৩ জন। এতে এখন পর্যন্ত শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ কোটি ২১ লাখ ৫ হাজার ৮৭২ জন।

আরো সংবাদ