বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে হোটেলজোনে সপ্তাহব্যাপী ছাড়  - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২২-০৯-২৫ ১৩:২০:০১

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে হোটেলজোনে সপ্তাহব্যাপী ছাড় 

নিজস্ব প্রতিবেদক :  আগামী ২৭ সেপ্টেম্বর বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে সৈকত শহরে কক্সবাজারে অনুষ্ঠিত হবে সপ্তাহব্যাপী পর্যটন মেলা ও বীচ কার্নিভাল।
এ উৎসবে পর্যটকরা কক্সবাজার ভ্রমণে আসলে হোটেল মোটেলে ৩০ থেকে ৭০ শতাংশ পর্যন্ত ছাড় দেওয়া হবে। একই সঙ্গে রেস্তোরাঁ, ওয়াটার বাইক ও বীচ বাইক, প্যারাসেলিং, গাড়ি পার্কিংয়েও ছাড় দেওয়া হবে।
শনিবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় কক্সবাজার জেলা প্রশাসন ও বীচ ম্যানেজমেন্ট কমিটি আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পর্যটন মেলা ও বীচ কার্নিভাল আয়োজন কমিটির সদস্য সচিব ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান।
 সংবাদ সম্মেলনে আবু সুফিয়ান বলেন, উৎসব চলাকালীন কক্সবাজারের সব হোটেল-মোটেলে ৩০ থেকে ৭০ শতাংশ পর্যন্ত ছাড় দেওয়া হবে। এছাড়া সব রেস্তোরাঁয় ৫০ শতাংশ, ওয়াটার বাইক ও বীচ বাইকে ২০ শতাংশ, প্যারাসেলিংয়ে ৩০ শতাংশ, গাড়ি পার্কিংয়ে ৫০ শতাংশ পর্যন্ত ছাড় দেওয়া হবে। আর ফটোগ্রাফারের মাধ্যমে ছবি তোলায় প্রতি কপিতে দুই টাকা করে ছাড় দেওয়া হবে।
আবু সুফিয়ান বলেন, কক্সবাজারকে ব্র্যান্ডিং করতে চাই। কক্সবাজারের প্রকৃতিকে অক্ষুণ্ণ রেখে দেশ-বিদেশের ভ্রমণ পিপাসু পর্যটকরা এখানকার প্রাকৃতিক দৃশ্য এবং পরিবেশ স্বাচ্ছন্দ্যে উপভোগ করুক। তাই বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে কক্সবাজার জেলা প্রশাসন ও কক্সবাজার বীচ ম্যানেজমেন্ট কমিটি সপ্তাহব্যাপী আনন্দ-উৎসব অনুষ্ঠানের আয়োজন করছে। অনুষ্ঠানে থাকছে মেলা, সেমিনার, কনসার্টসহ আরও নানা আয়োজন। মেলায় বিভিন্ন বিষয়ে ২০০টি স্টল থাকবে।
সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আমিন আল পারভেজ, টুরিস্ট পুলিশের সহকারী পুলিশ সুপার চৌধুরী মিজানুজ্জামান, কক্সবাজার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ মুজিবুল ইসলাম, হোটেল-মোটেল গেস্ট হাউস মালিক সমিতির সভাপতি আবুল কাশেম শিকদার, বীচ ম্যানেজমেন্ট কমিটির সদস্য রেজাউল করিম, এডভোকেট রনজিদ দাশ ও পর্যটন সেলের দায়িত্ব প্রাপ্ত ম্যাজিস্ট্রেট মাসুম বিল্লাহ।

আরো সংবাদ