ভারতে দু’জনের শরীরে করোনার ওমিক্রন ধরন শনাক্ত - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শুক্রবার

প্রকাশ :  ২০২১-১২-০২ ১৩:৪৬:১৪

ভারতে দু’জনের শরীরে করোনার ওমিক্রন ধরন শনাক্ত

নিউজ  ডেস্ক  :  ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় বৃহস্পতিবার (২ ডিসেম্বর) জানিয়েছে, দেশটিতে করোনাভাইরাসের ওমিক্রন ধরনে আক্রান্ত দুই রোগী শনাক্ত হয়েছে। দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম সচিব লাভ আগারওয়াল বলেছেন, আক্রান্ত দু’জনই কর্ণাটকে শনাক্ত হয়েছেন। দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে।

আক্রান্তদের মধ্যে একজন পুরুষ এবং অপরজন নারী। তাদের বয়স যথাক্রমে ৬৬ এবং ৪৬ বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। আক্রান্তদের কনট্যাক্ট ট্রেসিং করা হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

এখন পর্যন্ত বিশ্বের ২৯টি দেশে ওমিক্রনে আক্রান্ত রোগীর সন্ধান মিলেছে। পুরো বিশ্বে এখনও পর্যন্ত ৩৭৩ জন কোভিডের এই নতুন রূপে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের যুগ্ম সচিব লাভ আগরওয়াল টুইট করে জানিয়েছেন, এখনও পর্যন্ত ওমিক্রনের যেসব রোগীর সন্ধান মিলেছে, সবারই মৃদু উপসর্গ ধরা পড়েছে। এর সংক্রমণে মারাত্মক কোনো উপসর্গের কথা এখনও পর্যন্ত শোনা যায়নি। বিশ্ব স্বাস্থ্য সংস্থাও কোভিডের এই নতুন রূপের প্রকৃতি নিয়ে গবেষণা করছে।

এদিকে করোনার এই নতুন রূপকে নিয়ে ইতোমধ্যেই বিশ্বজুড়ে উদ্বেগ তৈরি হয়েছে। ভারতসহ একাধিক দেশ আন্তর্জাতিক বিমানে আগত যাত্রীদের ক্ষেত্রে বিধিনিষেধ জারি করেছে। যুক্তরাষ্ট্র, ব্রিটেনসহ অনেক দেশ সীমান্ত বন্ধ করে দেয়া শুরু করেছে।

আরো সংবাদ