মহেশখালীতে গৃহবধূ’র মৃত্যু নিয়ে পাল্টাপাল্টি অভিযোগ - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০৭-১৬ ১৩:৩৬:৪১

মহেশখালীতে গৃহবধূ’র মৃত্যু নিয়ে পাল্টাপাল্টি অভিযোগ

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারেরর মহেশখালীতে তামান্না জান্নাত নামের এক গৃহবধূর মৃত্যু হয়েছে। এ নিয়ে দু’পরিবারের ভিন্ন ভিন্ন বক্তব্যে রহস্য সৃষ্টি হয়েছে। ঘটনার সত্যতা উদঘাটনের জন্য দু’পক্ষই দাবি জানিয়েছেন।

শ্বশুর আমির হোসেনের দাবি, সে বিষপানে আত্মহত্যা করেছে। অন্যদিকে তাঁর মা বলছে, মেয়েকে শারীরিকভাবে নির্যাতন করে হত্যার পর আত্মহত্যা বলে চালিয়ে দিচ্ছে শ্বশুরবাড়ির লোকজন।

শুক্রবার (১৬ জুলাই) সকাল ৯ টার দিকে ওই গৃহবধূর মৃত্যু হয়। সে কালারমারছড়ার ঝাপুয়া গ্রামের মো. ফরহাদের স্ত্রী। এবং চকরিয়া উপজেলার বদরখালী ইউনিয়নের সাইড ডেইল এলাকার ফরিদুল আলমের মেয়ে।

স্থানীয়রা বলছে, পারিবারিক কলহের জেরে তামান্না তামান্না জান্নাত (২০) শ্বশুরবাড়ির লোকজনের সাথে মনমালিন্য চলছিল। সে আলাদা হয়ে তিন মাস ধরে বাপের বাড়িতে ছিল। পাঁচ দিন আগে সাবেক মেম্বার রশিদ ও বদরখালীর মেম্বার তারেকুল ইসলাম দ্ব›েদ্বর বিষয়টি সমঝোতা করে তামান্নাকে শ্বশুরবাড়িতে নিয়ে আসে। বৃহস্পতিবার রাতে পুনরায় শ্বশুরবাড়ির সদস্যদের সাথে কথা কাটাকাটি হয়।

এক পর্যায়ে শুক্রবার সকালে সে বিষপান করে। বিষয়টি আঁচ করতে পেরে শ্বশুরবাড়ির লোকজন ও প্রতিবেশীরা তাকে প্রথমে বদরখালী জেনারেল হাসপাতাল ও পরে চকরিয়া হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

এদিকে উভয় পরিবারের পাল্টাপাল্টি বক্তব্য পাওয়া যাচ্ছে। এতে মৃত্যু নিয়ে রহস্য সৃষ্টি হয়েছে। তবে এলাকাবাসীর দাবি, হত্যা না আত্মহত্যা তদন্ত করলে বেরিয়ে আসবে।

গৃহবধূর মা হাসিনা বেগমের দাবি, তার মেয়েকে শ্বশুরবাড়ির লোকজন শারীরিক নির্যাতন করে হত্যা করেছে। পরবর্তীতে মুখে বিষ ঢেলে দিয়ে আত্মহত্যা বলে চালিয়ে দিচ্ছে।

অন্যদিকে শ্বশুর আমির হোসেনের দাবি, পানের বরজের জন্য আনা বিষ পান করে সে আত্মহত্যা করেছে। বিষপানের বিষয়টি সঙ্গে সঙ্গে তার বাপের বাড়ির লোকজনকে জানাই। এবং তাকে হাসপাতালে নিয়ে যাই, সেখানেই তার মৃত্যু হয়। যদি আমরা দোষী হই তদন্তের মাধ্যমে ঘটনার সত্যতা উদঘাটনের দাবি জানাচ্ছি।

কালারমারছড়ার ইউপি চেয়ারম্যান তারেক বিন ওসমান শরীফ বলেন, গৃহবধূর মৃত্যুর বিষয়টি হত্যা না আত্মহত্যা নিশ্চিত নই। সত্যতা উদঘাটনের জন্য পুলিশকে জানিয়েছি। পুলিশ তদন্ত করলে সেটি বেরিয়ে আসবে।

মহেশখালী থানার ওসি আব্দুল হাই বলেন, এক গৃহবধূর মৃত্যু খবর পেয়েছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। মৃত্যুর বিষয়টি তদন্ত করে আত্মহত্যা নাকি হত্যা তা বের করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরো সংবাদ