বাবুল ও তারেক পূণরায় চেয়ারম্যান নির্বাচিত   - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২২-০৬-১৫ ১৮:০০:৫২

বাবুল ও তারেক পূণরায় চেয়ারম্যান নির্বাচিত  

আমিনুল হক মহেশখালী :  সুষ্ঠু ও শান্তি শৃংখলা এবং নিশ্চিদ্র নিরাপত্তার  মধ্যে দিয়ে  সম্পন্ন হয়েছে কক্সবাজারের  মহেশখালী উপজেলার বড় মহেশখালী ও কালারমারছড়া ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচন। এ নির্বাচনে বড় মহেশখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আলহাজ্ব শা আ ম এনায়েত উল্লাহ বাবুল। তিনি চশমা প্রতীকে পেয়েছেন ৮৪৭৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আব্দুল্লাহ আল নিশান মোটর সাইকেল প্রতীকে পেয়েছেন ৭০৮২ ভোট। বাংলাদেশ আওয়ামী মনোনীত  আলহাজ্ব মোস্তফা আনোয়ার চৌধুরী নৌকা প্রতীকে পেয়েছেন ৬৯১৬ ভোট।

গতকাল (১৫ জুন) রাত্রে উপজেলা পরিষদ মিলনায়তনে চশমা প্রতীকের প্রার্থী আলহাজ্ব শা আ ম এনায়েত উল্লাহ বাবুলকে বেসরকারী ভাবে চেয়ারম্যান নির্বাচিত ঘোষণা করেন মহেশখালী উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা বিমলেন্দু কিশোর পাল।

এদিকে কালারমারছড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী  তারেক বিন ওসমান শরীফ নৌকা প্রতীকে পেয়েছেন ১৯৩৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু।

বেসরকারী ভাবে তারেক বিন ওসমান শরীফকে  চেয়ারম্যান নির্বাচিত ঘোষনা করা হয়। গতকাল সকাল ৮ থেকে প্রথম ইভিএম পদ্ধতিতে মহেশখালী উপজেলার বড় মহেশখালী ইউনিয়নের ১৫ টি এবং কালারমারছড়া ইউনিয়নের ১৭ টি কেন্দ্রে এ ভোট গ্রহণ শুরু হয়ে বিকাল ৪ টায় শেষ হয়। দুই ইউনিয়নের কয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করেন কক্সবাজার জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ, জেলা পুলিশ সুপার হাসানুজ্জামান পিপিএম, মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইয়াছিন, থানার অফিসার ইনচার্জ মোঃ আবদুল হাই পিপিএম ও উপজেলা নির্বাচন কর্মকর্তা বিমলেন্দু কিশোর পালসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তাগণ।

বড়মহেশখালী ও কালারমারছড়া ইউনিয়ন পরিষদ নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও শান্তি পূর্ণ ভাবে সম্পন্ন করতে নির্বাচনী মাঠে দায়িত্বে ছিলেন  ১১ জন ম্যাজিস্ট্রেট, ২ প্লাটুন র‍্যাব, ৩০ জন বিজিবি, ৪ শতাধিক পুলিশ ও ৬ শতাধিক আনসার বাহিনীর সদস্য। তবে এই দুই ইউনিয়ন পরিষদ নির্বাচন প্রথম ইভিএম পদ্ধতি হওয়ায় ভোট গ্রহণ কিছুটা ধীর গতিতে হয়েছে বলে জানান ভোটাররা।

তবে কোন ধরণের বিশৃংখলা  ছাড়া সুষ্ঠু ও শান্তি পূর্ণ ভাবে নির্বাচন সম্পন্ন হওয়ার পর বড় মহেশখালী ইউনিয়নের হিন্দু পাড়ায় ৫ নং ওয়ার্ডের পরাজিত  মেম্বার পদপ্রার্থী মঈনুদ্দিন জাহাঙ্গীর ফয়সালের হামলায় নয়ন সহ ৭/৮ জন হিন্দু সম্প্রদায়ের লোক আহত হয়েছে। রাত্রে কক্সবাজার পুলিশ সুপার হাসানুজ্জামান পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম, এএসপি সার্কেল মহেশখালী আবু তাহের ফারুকী ও মহেশখালী থানার অফিসার ইনচার্জ মোঃ আবদুল হাই পিপিএম ঘটনাস্থল পরিদর্শন করেন।

আরো সংবাদ