মহেশখালীতে নির্বাচনী সহিংসতার ঘটনায় ২৫ জনের বিরুদ্ধে মামলা - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০৯-২৩ ০৫:৪৫:২৪

মহেশখালীতে নির্বাচনী সহিংসতার ঘটনায় ২৫ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক :  কক্সবাজারের মহেশখালীতে নির্বাচনী সহিংসতায় জেলে আবুল কালাম নিহত হওয়ার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। বুধবার (২২ সেপ্টেম্বর) রাতে নিহতের পরিবারের সদস্য আজিজুল ইসলাম বাদী হয়ে মহেশখালী থানায় মামলাটি করেন। এ মামলায় ২৫ জনকে আসামি করা হয়। তবে এ ঘটনায় এখনও কোনো আসামী আটক করতে পারেনি পুলিশ।

থানা সূত্র জানিয়েছে, নিহতের পরিবারের পক্ষ থেকে নিহত আবুল কালাম এর মেয়ে জামাই আজিজুল ইসলাম বাদী হয়ে এ মামলাটি করেছেন। মামলায় ফরিদুল ইসলাম প্রকাশ চশমা ফরিদকে প্রধান আসামি করা হয়। এ মামলায় জনৈক মনজুর ও আমজাদসহ আরও ২৫ জন আসামীর নাম উল্লেখ করা হয়েছে। এ মামলায় কোনো অজ্ঞাত আসামি নেই। মামলার প্রধান আসামি ফরিদুল ইসলাম এবার মেম্বার প্রার্থী ছিলেন।

মহেশখালী থানার ওসি আব্দুল হাই জানিয়েছেন, হত্যার সাথে জড়িতদের গ্রেফতার করতে পুলিশের অভিযান চলছে। মামলার বিষয়ে তিনি জানান, হত্যাকাÐের ঘটনায় পুলিশ অনুসন্ধান চালিয়ে প্রকৃত দোষিদের খুঁজে বের করবে। ঘটনায় সম্পৃক্ততা নাই এমন নিরাপরাধ কেউ ক্ষতিগ্রস্ত হবে না।
প্রসঙ্গত; সোমবার (২০ সেপ্টেম্বর) কক্সবাজারের মহেশখালী ও কুতুবদিয়ায় নির্বাচনী সহিংসতায় আওয়ামী লীগ নেতা আব্দুল হালিম (নৌকার এজেন্ট) ও আওয়ামী লীগ সমর্থক জেলে আবুল কালাম নিহত হয়েছেন। নিহতদের পরিবার ও এলাকাবাসী এ ঘটনায় জড়িতদের শাস্তি দাবি করেছেন। গতকাল মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) পৃথক সময়ে তাদের দাফন সম্পন্ন করা হয়েছে।

এদিকে কুতুবদিয়ায় বড়ঘোপ ইউনিয়ন পরিষদ নির্বাচনে সহিংসতায় অজ্ঞাতনামা ১০০ থেকে ১৫০ জনের বিরুদ্ধে প্রিসাইডিং অফিসার সাহাব উদ্দিন বাদী হয়ে কুতুবদিয়া থানায় মামলা দায়ের করেছে। বিষয়টি নিশ্চিত করেছেন কুতুবদিয়া থানার ওসি মোহাম্মদ ওমর হায়দার। ওসি ওমর হায়দার জানান, ইউনিয়নের পিলটকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দুপুরে হামলা চালিয়ে ব্যালট পেপার ছিনতাইসহ সহিংসতায় অজ্ঞাতনামা ১০০ থেকে ১৫০ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। সন্ত্রাসীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও জানান ওসি।

 

আরো সংবাদ