মহেশখালীতে ৬ দোকানকে জরিমানা - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শনিবার

প্রকাশ :  ২০২০-০৩-২০ ১৭:০০:২৯

মহেশখালীতে ৬ দোকানকে জরিমানা

কাইছার হামিদ মহেশখালী: সারা পৃথিবীর মানুষ এখন করোনা ভাইরাসের ভয়ে আতংক রয়েছে। ওই ভাইরাস থেকে সর্তকতায় হতে রাষ্ট্রীয়ভাবে বিগত ১৭ মার্চ হতে বন্ধ রাখা হয়েছে স্কুল, কলেজসহ বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠান। এমনকি পর্যটক স্পটগুলিতে পর্যটক না আসতে পয়েন্টে পয়েন্টে পুলিশের ছিল সতর্কমূলক পাহারা।
এ করোনাকে পুঁজি করে কিছু অসাধু ব্যবসায়ী দ্রব্য মূল্য বৃদ্ধি করায় ছদ্মবেশে ক্রেতা সেজে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম মনিটরিং করেন মহেশখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুচিং মং (এসিল্যান্ড)।
২০ মার্চ শুক্রবার বিকাল ৪ ঘটিকার সময়
মহেশখালীর পৌরসভার গোরকঘাটা বাজারে তিনটি ও বড় মহেশখালী নতুন বাজারে ৩টি করে মোট ছয়টি দোকানে দ্রব্যাদির দাম অতিরিক্ত রাখার দায়ে মোট ৯০ হাজার টাকা জরিমানা করা হয় এবং সতর্ক করা হয়। পাশাপাশি কমিউনিটি সেন্টার গুলোকে সরকার পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত কোন ধরনের অনুষ্ঠানে আয়োজন না করতে বলা হয়। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।
জানাগেছে, কিছু নামধারী অসাধু ব্যবসায়ী করোনাকে কেন্দ্র করে দ্রব্য মূল্য বৃদ্ধি করে অধিক লাভের আশায়। এহেন কর্মকান্ডের খবরে এসিল্যান্ড সরজমিনে তদন্ত পূর্বক ব্যবস্থা নিতে মোবাইল কোর্ট পরিচালনা করায় অধিকাংশ ব্যবসায়ী সতর্ক হয়ে পড়েন। এমনকি দ্রব্যমূল্য স্থিতিশীল রাখেন। ক্রেতারা মনে করেন প্রশাসন এভাবে সজাগ থাকলে অসাধু নামধারী ব্যবসায়ীরা তাদের মনের ইচ্ছামতে দ্রব্যমূল্যে বৃদ্ধি করতে পারবে না।

অপরদিকে মহেশখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি)র এমন সময়োপযোগী মহৎ উদ্যোগকে সুশীল সসাজ ও সাধারণ ক্রেতারা ধন্যবাদ এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এব্যাপারে মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জামিরুল ইসলাম বলেন, বিশ্বের অধিকাংশ দেশ করোনা ভাইরাস নিয়ে আতংক রয়েছে। এসময় যদি ব্যবসায়ীরা দ্রব্যমূল্য বৃদ্ধি করে গরীব, দুঃখী মেহনতী মানুষের চাহিদা পূরণের বিপরীতে পদক্ষেপ নেয়ার খবর পেলে সঙ্গে সঙ্গে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে আইনের আওতায় আনা হবে।

আরো সংবাদ