মানবপাচার চক্রের ৬ সদস্য আটক, ৪৮ রোহিঙ্গা উদ্ধার - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ৩ মে ২০২৪ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুক্রবার

প্রকাশ :  ২০২২-০৪-০৪ ২০:৪২:২৮

মানবপাচার চক্রের ৬ সদস্য আটক, ৪৮ রোহিঙ্গা উদ্ধার

নিজস্ব  প্রতিবেদক :  কক্সবাজারের উখিয়া আন্তর্জাতিক মানব পাচারকারী চক্রের সন্দেহভাজন ৬ সদস্যকে আটক করেছে পুলিশ। এসময় ৪৮ জন রোহিঙ্গা নারী পুরুষ উদ্ধার করা হয়। সোমবার (৪ এপ্রিল) রাতে গোপন সংবাদের ভিত্তিতে থানার সামনে চেকপোস্ট বসিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন, টেকনাফের পুরান পল্লান পাড়ার মৃত আজিজুর রহমানের ছেলে ফজল আহমদ (৬৫), একই এলাকার মো. ইউনুছ প্রকাশ ফকিরের ছেলে মোহাম্মদ আলী জোহার (২৮), উখিয়ার রাজাপালং ইউনিয়নের হাজম রাস্তা এলাকার মো জালালের ছেলে ইমাম হোসেন (৩৫), বালুখালীর ভাদিতলী এলাকার মৃত আক্তার কামালের ছেলে মোহাম্মদ রুবেল (১৯) এবং জিয়াবুল হকের ছেলে মোঃ জুবায়ের (২০), রাজাপালং ইউনিয়নের হাজম রাস্তা এলাকার আয়ুব আলীর ছেলে মো. আয়াছ (১৯)৷

অভিযানের বিষয়টি নিশ্চিত করে উখিয়া থানার ওসি আহম্মেদ সঞ্জুর মোরশেদ জানান, আটক হওয়া ব্যক্তিরা আন্তর্জাতিক মানব পাচারকারী চক্রের সদস্য। মানবপাচার চক্রটি দীর্ঘদিন ধরে টাকার বিনিময়ে মানবপাচার করে আসছিল। অবৈধভাবে মালয়েশিয়া পাচারকালে উখিয়া থেকে ৪৮ রোহিঙ্গা নারী পুরুষকে উদ্ধার করা হয়েছে।

তিনি আরও জানান, উদ্ধারকৃত রোহিঙ্গা নারী পুরুষেরকে আইনী প্রক্রিয়া শেষে ট্রানজিট ক্যাম্পে প্রেরণ করা হবে। পাশাপাশি আটককৃতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে ওসি জানান।

আরো সংবাদ