মোহাম্মদ নুরুল ইসলামের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ৩ মে ২০২৪ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুক্রবার

প্রকাশ :  ২০২২-০৯-০৪ ১৩:১৬:৩৬

মোহাম্মদ নুরুল ইসলামের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত

মোহাম্মদ নুরুল ইসলামের প্রথম মৃত্যুবার্ষিকী পালিত
নিউজ  ডেস্ক :  কক্সবাজার জেলা আওয়ামী লীগের উপদেষ্টা, কক্সবাজার মহকুমা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, কক্সবাজারের সাংবাদিকতার দিকপাল, কক্সবাজার প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি  এবং দৈনিক কক্সবাজার সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলামের প্রথম মৃত্যুবার্ষিকী ৩ সেপ্টেম্বর শনিবার পালিত হয়েছে। এ উপলক্ষে দোয়া মাহফিল ও মেজবানের আয়োজন করা হয়।
আগামী ৭ সেপ্টেম্বর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শনিবার মরহুমের কক্সবাজার শহরস্থ রুমালিয়ার ছড়াস্থ বাসভবনে পরিবারের পক্ষ থেকে মাগফেরাত কামনায় মেজবানের আয়োজন করা হয়।
মেজবানে আসা কক্সবাজার পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহচর, আমৃত্যু মুজিব কোট পরিধানকারি মোহাম্মদ নুরুল ইসলাম কক্সবাজারের সাংবাদিকতা জগতের দিকপাল ছিলেন। কর্মময় জীবনে তিনি বিশাল মনের অধিকারী ছিলেন।
কুতুবদিয়া মহেশখালী’র সংসদ সদস্য আশেকউল্লা রফিক বলেন, জাতি একজন গর্বিত মানুষকে হারিয়েছে। তিনি খুবই আন্তরিক একজন মানুষ ছিলেন। তার ব্যবহার আমার আজীবন মনে থাকবে। হয়তো দেখা বেশি হতো না। তবে আন্তরিকতা সব সময় বজায় ছিল। মাঝেমধ্যে কথা হতো। যেখানে আছেন আল্লাহ যেন তাকে ভালো রাখেন।

 

মরহুমের বড় পুত্র কক্সবাজার প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক কক্সবাজার’র ভারপ্রাপ্ত সম্পাদক মোহাম্মদ মুজিবুল ইসলাম বলেন, দুনিয়া থেকে একদিন সবাইকে চলে যেতে হবে। সবাইকে একদিন মৃত্যুর স্বাদ নিতে হবে। আমার বাবার জন্য সকলে দোয়া করবেন যেন আল্লাহ বাবাকে জান্নাতুল ফেরদৌসের বাসিন্দা করেন।
কক্সবাজার পৌর আওয়ামী লীগের সভাপতি মরহুমের মেঝ পুত্র মোহাম্মদ নজিবুল ইসলাম বলেন, মাগফেরাতের জন্য এই মেজবানের আয়োজন। এতে গরীব ও সাধারণ মানুষকে খাওয়ানো হয়েছে।
উল্লেখ্য ২০২১ সালের ৭ সেপ্টেম্বর মঙ্গলবার রাত ৮ টা ৪০ মিনিটে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেছেন। ৯১ বছর বয়সে তিনি মারা যায় । মৃত্যুকালে স্ত্রী তিন পুত্র, দুই কন্যা সহ অসংখ্যা গুনগ্রাহী রেখে গেছেন।

আরো সংবাদ