যেকোনো সময় প্রকাশ এইচএসসির ফল - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বৃহস্পতিবার

প্রকাশ :  ২০২১-০১-০৪ ২০:০৮:৪৬

যেকোনো সময় প্রকাশ এইচএসসির ফল

নিউজ ডেস্ক :  বহু প্রতীক্ষার পরে চলতি মাসেই প্রকাশ হতে যাচ্ছে উচ্চ মাধ্যমিক পরীক্ষার (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফলাফল। এই ফলাফল চূড়ান্ত করে প্রকাশের জন্য প্রস্তুত রয়েছে বোর্ডগুলো। এখন শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনার অপেক্ষায় রয়েছেন সংশ্লিষ্টরা।

এর আগে করোনা পরিস্থিতিতে এইচএসসি ও সমমানে অটো পাসের সিদ্ধান্ত নিয়েছে সরকার। গত ডিসেম্বরে ফল প্রকাশের কথা থাকলেও অধ্যাদেশ জারি হতে দেরি হওয়ায় ফল পিছিয়ে যায়। সব শেষে চলতি সপ্তাহেই এই ফল প্রকাশ করা হবে বলে বিশ্বস্ত সূত্রে জানা যায়। সে লক্ষ্যে ইতোমধ্যে ফলাফল প্রস্তুত করে ফেলেছে বোর্ডগুলো। এখন শুধু কর্তৃপক্ষের নির্দেশের অপেক্ষা।

মন্ত্রণালয়ের নির্দেশনা পেলে বোর্ডগুলো আগামী বৃহস্পতিবার এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল প্রকাশ করতে পারে বলে জানা গেছে। এ সংক্রান্ত অধ্যাদেশ জারির পর আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করা হবে।

বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর কায়সার আহমেদ সোমবার মুঠোফোনে বলেন, আমরা ফলাফল প্রস্তুত করে রেখেছি। এবার তেমন কোনো জটিলতাও নেই। এখন মন্ত্রণালয়ের নির্দেশনার অপেক্ষায় আছি। নির্দেশনা পেলেই ফলাফল প্রকাশ করা হবে।

গত মঙ্গলবার (২৯ ডিসেম্বর) এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জানান, বিশেষ পরিস্থিতিতে ফল প্রকাশ করতে গেলে আইনি প্রক্রিয়া হিসেবে রাষ্ট্রপতির অধ্যাদেশ জারি করতে হবে। অধ্যাদেশ জারির পর ফল প্রকাশ করা হবে।

আরো সংবাদ