রামুতে কক্সবাজার রেড ক্রিসেন্টের এলপিজি বিতরণ - কক্সবাজার কন্ঠ

শনিবার, ১১ মে ২০২৪ ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শনিবার

প্রকাশ :  ২০২১-০৭-১৩ ১৬:৩১:২৫

রামুতে কক্সবাজার রেড ক্রিসেন্টের এলপিজি বিতরণ

রামুতে কক্সবাজার রেড ক্রিসেন্টের এলপিজি বিতরণ

মায়েদের স্বাস্থ্য সু-রক্ষাসহ পরিবেশের ভারসাম্য রক্ষায় এলপিজি বিতরণ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে-ইউএনও প্রণয় চাকমা।

বার্তা পরিবেশক :  কক্সবাজার রেড ক্রিসেন্ট পপুলেশন ম্যুভমেন্ট অপারেশন আন্তর্জাতিক ফেডারেশন অব রেডক্রস এন্ড রেড ক্রিসেন্ট সোসাইটিজ এর সহায়তায় কক্সবাজার জেলার রামু উপজেলার হত দরিদ্র মায়েদের স্বাস্থ্য সু-রক্ষা সহ পরিবেশের ভারসাম্য রক্ষায় স্থানীয় উপজেলা প্রশাসন ও ইউনিয়ন পরিষদের সাথে সমন্বয় পূর্বক জোয়ারিনালা ইউনিয়নের নয়টি ওয়ার্ড থেকে সুবিধাভোগী নির্বাচন শেষে গতকাল ১৩৮৬ জন সুবিধাভোগীর মধ্যে ঘোনার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এলপিজি হস্তান্তর অনুষ্ঠান উদ্ধোধন করা হয়।

এলপিজি হস্তান্তর অনুষ্ঠানের উদ্ধোধন করেন রামু উপজেলার উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণয় চাকমা। এসময় তিনি বলেন মানুষের দুঃখ, দুর্দশা লাঘবের জন্য বিশ^ব্যাপী রেড ক্রস-রেড ক্রিসেন্ট কাজ করে যাচ্ছেন। জোয়ারিনালা ইউনিয়নে আজকের এলপিজি বিতরণ তারই একটি অংশ। তিনি আরো বলেন মাায়েদের স্বাস্থ্য সু-রক্ষা সহ পরিবেশের ভারসাম্য রক্ষায় রেড ক্রিসেন্টের এলপিজি বিতরণ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

উদ্ধোধনি অনুষ্ঠানের বক্তব্যে কক্সবাজার রেড ক্রিসেন্ট ইউনিট সেক্রেটারী খোরশেদ আলম বলেন জ¦ালানী কাজে এলপিজি বিতরণ রেড ক্রিসেন্টের জন্য একটি মাইল ফলক, এর ফলে যেমন আমাদের বন সম্পদ ও গাছ গাছালী উজাড় হওয়া থেকে রক্ষা পাবে তেমনি গ্রামের মা-বোনদের অনেক পরিশ্রমও কমে যাবে।

কক্সবাজার রেড ক্রিসেন্ট পিএমও এবং এমআরআরও প্রকল্পের হেড অব অপারেশন এবং সোসাইটির পরিচালক এম.এ.হালীম তার বক্তব্যে বলেন রেড ক্রিসেন্ট কোন এনজিও নয়, এটি সরকারের একটি অন্যতম সহযোগী সংগঠণ। সরকারের পাশাপাশি দুঃখ দুর্দশাগ্রস্ত মানুষকে সহায়তা করাই এর প্রধান কাজ। বর্তমান সময়ে দেশের সর্বত্র জ¦ালানী হিসেবে এলপিজি সরবরাহ বর্তমান সরকারের একটি বড় সাফল্য। জ¦ালানী হিসেবে এলপিজি ব্যবহার গ্রামের মা-বোনেরা শ^াসকষ্ট জনিত অনেক রোগব্যাধি থেকে মুক্তি দিবে।

জোয়ারিনালা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কামাল সামছুদ্দিন প্রিন্স এলপিজি বিতরণের জন্য প্রথম পর্যায়ে তার ইউনিয়নকে প্রাধান্য দেয়ায় রেড ক্রিসেন্ট সোসাইটিকে আন্তরীক ধন্যবাদ জ্ঞাপন সহ ভবিষ্যতে হত দরিদ্র মানুষের সহায়তায় তার ইউনিয়নে আরো বেশি প্রকল্প গ্রহনের অনুরোধ জানান।

এসময় স্থানীয় ইউপি মেম্বার, জোয়ারিনালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক, পিএমও প্রকল্পের সহকারী পরিচালক আক্রাম আলী খান রানা, কক্সবাজার রেড ক্রিসেন্ট ইউনিট কর্মকর্তা আজরু উদ্দিন সাফদার, পিএমও প্রকল্পের রিলিফ এন্ড ক্যাশ অফিসার মিজানুর রহমান ও আইএফআরসি সিনিয়র রেসপন্স অফিসার জিয়া উল হক হিমেল সহ প্রকল্পের অন্যান্ন কর্মকতা,স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও রেড ক্রিসেন্ট যুব স্বেচ্ছাসেবকবৃন্দ উপস্থিত ছিলেন। বর্তমান সময়ে কোভিড-১৯ এর প্রাদুর্ভাবের কথা বিবেচনায় রেখে ১৩ থেকে ১৭ জুন পর্যন্ত প্রতিদিন ধাপে ধাপে ১৩৮৬ পরিবারের মধ্যে উক্ত এলপিজি হস্তান্তর করা হবে।

আরো সংবাদ