রামুতে পাহাড় কেটে মাটি নেয়ার সময় ২ শ্রমিক নিহত - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শুক্রবার

প্রকাশ :  ২০২০-১০-২১ ০৫:৪৭:১৭

রামুতে পাহাড় কেটে মাটি নেয়ার সময় ২ শ্রমিক নিহত

প্রতিকী ছবি @ রামু প্রতিনিধি : কক্সবাজারের রামু উপজেলার কাউয়াখোপ ইউনিয়নের জাদীপাড়া এলাকায় পাহাড় কেটে মাটি নেয়ার সময় পিকআপ ভ্যানের চাপায় ২ শ্রমিক নিহত হয়েছেন। এ সময় গুরুতর আহত হয়েছেন রফিক (৪২) নামে অপর এক শ্রমিক। ২১ অক্টোবর ভোরে উপজেলার লট উখিয়ারঘোনাস্থ ঝর্ণাঘোনা এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন, উখিয়ারঘোনা স্কুলপাড়ার মৃত হোসাইনের ছেলে আলী আহম্মদ (৩০) ও লট উখিয়ারঘোনা গ্রামের মো. কালুর ছেলে মুজিবুর রহমান (৩২)। ঘটনার পর পর পিকআপ ভ্যানের চালক মো. মাসুদ গাড়ি নিয়ে পালিয়ে গেছেন। পিকআপ ভ্যানটি রামুর আনু মিয়ার বলে জানা গেছে।

একই এলাকার বাসিন্দা ও প্রত্যক্ষদর্শী মো. ওসমান গনি জানান, একদল শ্রমিক পাহাড় কেটে মাটি নিয়ে পার্শ্ববর্তী ভুতপাড়ার শামসুল আলম নামে এক ব্যক্তির জায়গা ভরাট করা হচ্ছিল। এসময় পিকআপ ভ্যান চালক পেছন থেকে তিন শ্রমিককে চাপা দেয়। এতে পিকআপের ধাক্কায় পাহাড়ের একটি অংশ ধসে তাদের উপরে পড়ে। এতে ঘটনাস্থলেই ২ শ্রমিকের মৃত্যু ও একজন গুরুতর আহত হন।

রামু থানার ওসি আজমিরুজ্জামান জানান, গুরুতর আহত শ্রমিক রফিকের সঙ্গে কথা বলে মনে হচ্ছে পিকআপ ভ্যান এবং মাটি চাপা পড়ে ওই ২ শ্রমিকের মৃত্যু হয়েছে। আহত শ্রমিককে জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। নিহতদের ময়না তদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন শেষে রামু উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রণয় চাকমা বলেন, প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে রাতের আঁধারে পাহাড় কাটতে গিয়ে এ দুর্ঘটনা ঘটেছে। তিনি বলেন, কয়েকদিন আগেও ওই এলাকায় অভিযান চালানো হয়েছে। এ ঘটনায় দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

আরো সংবাদ