রেড ক্রিসেন্ট সোসাইটির কমিউনিটি এঙ্গেজমেন্ট অ্যান্ড একাউন্টিবিলিটি প্রশিক্ষণ - কক্সবাজার কন্ঠ

শনিবার, ৪ মে ২০২৪ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-১১-০১ ০৮:০৮:৪৬

রেড ক্রিসেন্ট সোসাইটির কমিউনিটি এঙ্গেজমেন্ট অ্যান্ড একাউন্টিবিলিটি প্রশিক্ষণ

রেড ক্রিসেন্ট সোসাইটির কমিউনিটি এঙ্গেজমেন্ট অ্যান্ড একাউন্টিবিলিটি প্রশিক্ষণ

সংবাদ বিজ্ঞপ্তি  : বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বাস্তবায়িত এবং ইউএনএইচসিআর এর আর্থিক সহায়তায় পরিচালিত মায়ানমার রিফিউজি রিলিফ অপারেশন (এম আর আর ও) এর অধীনে ২৮-৩০ অক্টোবর ৩ দিন ব্যাপি কমিউনিটি এঙ্গেজমেন্ট অ্যান্ড একাউন্টিবিলিটি(সিইএ) প্রশিক্ষনের সমাপনী ও সনদপ্রদান অনুষ্ঠান হোটেল সি ওয়ার্ল্ড, কক্সবাজারে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মোঃ সামসু-দ্দৌজা, অতিরিক্ত শরণার্থী ত্রাণ প্রত্যাবাসন কমিশনার (আর আর আর সি)। বিশেষ অতিথি ছিলেন ইমাম জাফর সিকদার, পরিচালক, ডিআর ও ইয়র্থ, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি।

এছাড়া উপস্থিত ছিলেন ইউএনএইচসিআর এর প্রতিনিধি সান্তানু শর্মা, উপস্থিত ছিলেন মোঃ আফাসার উদ্দিন সিদ্দিকী উপ-পরিচালক ও ইনচার্জ, এমআরআরও, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, মোঃ আকরাম আলী খান রানা, উপ-পরিচালক, পিএমও, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, মোহাম্মদ কেরামত আলী, প্রজেক্ট ম্যানেজার, এমআরআরও, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। তিন দিনব্যাপি এই প্রশিক্ষণ অনুষ্ঠানের  প্রশিক্ষক ছিলেন মনিরা পারভীন, সিইএ ম্যানেজার,বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ।

এই প্রশিক্ষণের মূল উদ্দেশ্য বিপদাপন্ন বা দুর্যোগ কবলিত মানুষের সুরক্ষা নিশ্চিত করণ ও জীবনমান উন্নয়ন, তাদের জন্য জবাবদিহিতার পরিবেশ সৃষ্টি করা এবং কমিউনিটির সাথে বিশ্বাস ও আস্থার পরিবেশ সৃষ্টি করা।

আরো সংবাদ