রো‌হিঙ্গা ক্যাম্পে হামলার ঘটনায় ইউএনএইচ‌সিআরের উ‌দ্বেগ - কক্সবাজার কন্ঠ

মঙ্গলবার, ৭ মে ২০২৪ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-১০-২৩ ০৬:২১:৫৪

রো‌হিঙ্গা ক্যাম্পে হামলার ঘটনায় ইউএনএইচ‌সিআরের উ‌দ্বেগ

নিউজ  ডেস্ক :  কক্সবাজার উ‌খিয়ায় রো‌হিঙ্গা ক‌্যা‌ম্পে হামলার ঘটনায় উ‌দ্বেগ প্রকাশ ক‌রে‌ছে জা‌তিসং‌ঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচ‌সিআর। সংস্থা‌টি শরণার্থী ক‌্যাম্পগু‌লো‌তে সরকার‌কে নিরাপত্তা জোরদা‌র করার আহ্বান জা‌নি‌য়ে‌ছে। শুক্রবার (২২ অ‌ক্টোবর) উ‌খিয়ায় রো‌হিঙ্গা ক‌্যা‌ম্পে হামলার ঘটনায় এক বিবৃ‌তি‌তে এ উ‌দ্বেগ প্রকাশ ক‌রে ইউএনএইচ‌সিআর।

সংস্থা‌টি বিবৃ‌তি‌তে বলেছে, বাংলাদেশের রোহিঙ্গা শরণার্থী শিবিরে আরেকটি সহিংস হামলায় ইউএনএইচসিআর অত্যন্ত উদ্বিগ্ন। শুক্রবার ভো‌রে হামলার ঘটনায় কমপক্ষে সাতজন শরণার্থীর মৃত্যু হয় এবং শিশুসহ অসংখ্য আহত হয়। আহতরা বর্তমানে চিকিৎসা সেবা নিচ্ছেন।

শুক্রবার ভোরে ফজরের নামাজের সময় উখিয়ার ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে হামলার ঘটনায় সাতজন শরণার্থী নিহত হয়। এ ঘটনায় আহত হ‌য়ে‌ছে কমপ‌ক্ষে ১১ জন।

ইউএনএইচ‌সিআরের বিবৃ‌তি‌তে উ‌ল্লেখ করা হয়, আমরা আবারও শরণার্থী শিবিরে নিরাপত্তার উন্নতির জন্য অবিলম্বে ব্যবস্থা নেওয়ার জন্য বাংলাদেশ কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি। এ ধর‌নের স‌হিংস হামলা উসকে দেওয়া এবং সংঘটিত করার জন্য দায়ী ব্যক্তিদের আইনের আওতায় আন‌তে হ‌বে।

সংস্থা‌টি জানায়, রোহিঙ্গা শরণার্থীরা সহিংসতা থেকে বাঁচতে মিয়ানমার থে‌কে পা‌লি‌য়ে বাংলা‌দে‌শে আশ্রয় নেয়। যা‌দের বড় একটা অংশ নারী ও শিশু। সূত্র-  চ্যানেল ২৪

আরো সংবাদ