রোহিঙ্গাসহ আরও ১৮১ জনের শরীরে করোনা শনাক্ত - কক্সবাজার কন্ঠ

শনিবার, ৪ মে ২০২৪ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শনিবার

প্রকাশ :  ২০২১-০৭-০৬ ২২:৩৬:৪২

রোহিঙ্গাসহ আরও ১৮১ জনের শরীরে করোনা শনাক্ত

জসিম সিদ্দিকী : কক্সবাজারে ২টি প্রতিষ্ঠানে মোট ১৮১ জনের দেহে করোনা শনাক্ত করা হয়েছে। তারমধ্যে কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ৫৫৫ জনের নমুনা টেস্ট করে ১৫৫ জনের টেস্ট রিপোর্ট পজেটিভ পাওয়া গেছে। বাকী ৪০০ জনের নমুনা টেস্ট রিপোর্ট নেগেটিভ আসে। এছাড়া, কক্সবাজার জেলা সদর হাসপাতালে একইদিন ৬৯ জনের র‌্যাপিড এন্টিজেন টেস্ট পদ্ধতিতে নমুনা টেস্ট করে ২৬ জনের টেস্ট রিপোর্ট পজেটিভ শনাক্ত করা হয়। বাকী ৪৩ জনের টেস্ট রিপোর্ট নেগেটিভ আসে।
মঙ্গলবার (৬ জুলাই) রাতে এ তথ্য জানিয়েছেন কক্সবাজার মেডিকেল কলেজের সংক্রামক ব্যাধি ও ট্রপিক্যাল মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মোহাম্মদ শাহজাহান নাজির।
তিনি জানান, সর্বশেষ ২৪ ঘন্টায় ৫৫৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাদের মধ্যে ৪০০ জনের রিপোর্ট নেগেটিভ এসেছে। আক্রান্তদের মধ্যে কক্সবাজার সদর উপজেলার ৩৮ জন, রামুর ১৩ জন, উখিয়ার ২৩ জন, টেকনাফের ২০ জন, চকরিয়ার ৫ জন, কুতুবদিয়ার ২ জন, মহেশখালীর ১ জন ও চট্টগ্রামের বাঁশখালীর ২ জন।
এনিয়ে কক্সবাজার সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান বলেছেন কক্সবাজারে করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। এই অবস্থায় চলমান লকডাউনে জেলার সর্বত্র সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। জনগণ যদি সঠিকভাবে স্বাস্থ্যবিধি মেনে চলে এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করতে পারে তাহলে করোনা সংক্রমণের হার কমে যাবে।

 

আরো সংবাদ