রোহিঙ্গা ক্যাম্পে দেশি-বিদেশি অস্ত্র গুলিসহ ৫ সন্ত্রাসী আটক - কক্সবাজার কন্ঠ

শনিবার, ১১ মে ২০২৪ ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২৪-০৪-২৮ ০৬:২৯:০৫

রোহিঙ্গা ক্যাম্পে দেশি-বিদেশি অস্ত্র গুলিসহ ৫ সন্ত্রাসী আটক

রোহিঙ্গা ক্যাম্পে দেশি-বিদেশি অস্ত্র গুলিসহ ৫ সন্ত্রাসী আটক

কক্সবাজার :  উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে দেশি-বিদেশি অস্ত্র ও গুলিসহ পাঁচজন সন্ত্রাসীকে আটক করেছে এপিবিএন। রবিবার (২৮ এপ্রিল) ভোরে উখিয়া উপজেলার কুতুপালং ২-ওয়েস্ট নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি-৯ বøকে এ অভিযান চালানো হয় বলে জানান ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (এডিআইজি) মোহাম্মদ ইকবাল।

আটকরা হল, উখিয়া উপজেলার কুতুপালং ২-ওয়েস্ট নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি-৯ বøকের মৃত কবির আহম্মদের ছেলে মোহাম্মদ জোবায়ের (২২) এবং একই ক্যাম্পের সি-২ বøকের মৃত আব্দুল জলিলের ছেলে দিল মোহাম্মদ (৩৫), সি-৭ বøকের আব্দুস সালামের ছেলে মোহাম্মদ খলিল (৩৪), সি-২ বøকের মতিউর রহমানের ছেলে মোহাম্মদ ইদ্রিছ (২৮) ও এ-৬ বøকের মৃত সাব্বির আহাম্মদের ছেলে মোহাম্মদুল্লাহ (২৫)।

এপিবিএন জানিয়েছে, আটকরা সকলেই রাখাইনের একটি সশস্ত্র সন্ত্রাসী সংগঠন আরাকান রোহিঙ্গা আর্মির সক্রিয় সদস্য। এর মধ্যে আটক জোবায়ের এই সন্ত্রাসী গ্রæপের একজন কমান্ডার।

এডিআইজি ইকবাল বলেন, আজ রাতে উখিয়া উপজেলার কুতুপালং ২-ওয়েস্ট নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি-৯ বøকের জনৈক ব্যক্তির বসত ঘরে কতিপয় লোকজন অপরাধ সংঘটনের উদ্দেশ্যে সশস্ত্র অবস্থায় অবস্থান করছে এমন খবরে এপিবিএন অতিরিক্ত পুলিশ সুপার অহিদুর রহমানের নেতৃত্বে একটি দল অভিযান চালায়। এতে সন্দেহজনক বসত ঘরটি ঘিরে ফেললে ১০ থেকে ১২ জন লোক পুলিশ সদস্যদের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা চালায়।

এসময় ধাওয়া দিয়ে ৫ জনকে আটক করা সম্ভব হলেও অন্যরা পালিয়ে যায়। পরে আটকদের শরীর এবং বসত ঘরটি তল্লাশী করে পাওয়া যায় বিদেশি ৫টি পিস্তল, দেশিয় তৈরী ২টি বন্দুক ও ১৮ রাউন্ড গুলি।

এপিবিএন পুলিশের এ কর্মকর্তা বলেন, আটকরা রোহিঙ্গাদের একটি সশস্ত্র সন্ত্রাসী সংগঠনের সক্রিয় সদস্য। তাদের প্রত্যেকের বিরুদ্ধে নানা অপরাধে জড়িত থাকার অভিযোগ রয়েছে। আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে উখিয়া থানায় মামলা দায়ের করে আদালতে প্রেরণ করা হবে বলে জানান এডিআইজি ইকবাল।

আরো সংবাদ