ক্যাম্পে ভূমি ধস ও পানিতে ভেসে ৬ জনের মৃত্যু - কক্সবাজার কন্ঠ

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০৭-২৭ ১০:১১:২০

ক্যাম্পে ভূমি ধস ও পানিতে ভেসে ৬ জনের মৃত্যু

নিজস্ব  প্রতিবেদক :  কক্সবাজারের উখিয়া উপজেলার পানবাজার রোহিঙ্গা ক্যাম্পে ভূমি ধস ও পানিতে ভেসে ৬ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে বালুখালীস্থ পানবাজার ক্যাম্প ১০ এ ভূমি ধসে মারা গেছে ৫ জন। পালংখালীস্থ ক্যাম্প ১৮ তে পানিতে ভেসে মারা গেছে এক শিশু। মঙ্গলবার (২৭ জুলাই) দুপুর ১টার দিকে পানিতে ভেসে যাওয়া ও ভূমি ধসের এ ঘটনা ঘটে। হতাহতরা সবাই রোহিঙ্গা নাগরিক বলে নিশ্চিত হওয়া গেছে।
কক্সবাজারের অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. সামুদ্দৌজা নয়ন ঘটনার সত্যতা নিশ্চিত করেন তিনি জানান, বৃষ্টির কারণে ভূমি ধসের এই ঘটনা ঘটে। এতে নারী শিশুসহ ৫ জনের মৃত্যু হয়েছে। একই সঙ্গে বৃষ্টিতে খালে গোসল করতে নেমে ভেসে গিয়ে এক শিশুর মৃত্যু হয়েছে। নিহতদের অধিকাংশ শিশু। আহত হয়েছে আরও ২ জন।

১৬ এপিবিএন সূত্রে জানাগেছে, পাহাড় ধসের ঘটনায় ৫ জন নিহতদের মধ্যে রয়েছে উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্প-১০ এ এর বাসিন্দা শাহ আলমের স্ত্রী দিল বাহার (৪২), ছেলে শফিউল আলম (৯), এফডিএমডএন ক্যাম্প ১০ এর বøক জি এ ৩৮ এর বাসিন্দা ইউসুফ আলীর স্ত্রী দিল বাহার (২৫), ছেলে আব্দুর রহমান(২.৫) ও শিশু কন্যা আয়েশা ছিদ্দিকা (১)। আহতরা হলেন, একই বøকের শাহ আলমের মেয়ে নুর ফাতেমা (১৪) ও জানে আলম (৮)।

এ ঘটনার সর্বশেষ সর্ম্পকে এপিবিএন ১৬ এর অধিনায়ক এসপি মোহাম্মদ তারিকুল ইসলাম তারিক জানান, হতাহতদের উদ্ধার প্রক্রিয়া চলমান রয়েছে। এব্যাপারে সংশ্লিষ্টদের অবগত করা হয়েছে। ক্যাম্পের পরিস্থিতির স্বাভাবিক রয়েছে।

আরো সংবাদ