রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ'র জানাজায় শরনার্থীদের ঢল - কক্সবাজার কন্ঠ

শনিবার, ১৮ মে ২০২৪ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-০৯-৩০ ২১:৩৯:২৪

রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ’র জানাজায় শরনার্থীদের ঢল

নিজস্ব প্রতিবেদক : সন্ত্রাসীদের গুলিতে নিহত রোহিঙ্গাদের শীর্ষ নেতা মাষ্টার মুহিবুল্লাহ’র নামাজে জানাজায় শরনার্থীদের ঢল নেমেছে। বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) বিকাল ৫টায় জানাজা শেষে উখিয়ার কুতুপালং লম্বাশিয়া ক্যাম্প-১ এর কবরস্থানে তাকে দাফন করা হয়েছে বলে নিশ্চিত করেছেন নিহত মুহিবুল্লাহর ছোট ভাই হাবিবুল্লাহ।

জানাগেছে, উখিয়া-টেকনাফর রোহিঙ্গা শিবিরের বিপুল সংখ্যক রোহিঙ্গারা মুহিবুল্লাহ’র জানাজায় অংশ নেয়। এ সময় বিশৃঙ্খলা এড়াতে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়।

এর আগে বৃহস্পতিবার বিকাল ৩টায় উখিয়া থানা পুলিশকে মুহিবুল্লাহর লাশ হস্তান্তর করা হয়। এ সময় মুহিবুল্লাহর পরিবারের সদস্যরাও উপস্থিত ছিলেন।

রোহিঙ্গারা শীর্ষ নেতাকে হারিয়ে শোকে কাতর হয়ে গেছে। এ সময় সাধারণ রোহিঙ্গারা বলছে, অনেকে নেতা দাবি করলেও তাদের কাছে সবচেয়ে বেশি জনপ্রিয় ছিলেন মুহিবুল্লাহ। তাকে যে কোনো সময় প্রয়োজনে পাশে পাওয়া যেতো বলে তারা দাবী করেন।

কুতুপালং লম্বাশিয়া ক্যাম্প-১ এর বাসিন্দা ইলিয়াস,  নুরুল ইসলাম, সাদ্দাম হোসেন ও জাফর আলম বলেন, মুহিবুল্লাহ নিহত হওয়ার পর মনে হচ্ছে আমরা আমাদের অনেক বড় শক্তি হারিয়ে ফেলেছি। তার মৃত্যুতে রোহিঙ্গা জনগোষ্ঠীর অপূরণীয় ক্ষতি হয়েছে।

তারা বলেন, বিশ্বের বিভিন্ন দেশের সঙ্গে মুহিবুল্লাহর সম্পর্ক থাকায় মিয়ানমারের ওপরে  চাপ প্রয়োগের মাধ্যমে আমরা সবসময় তাকে সামনে রেখে রক্তপাত বিহীন লড়াই করেছি। খুব কাছাকাছি সময় এসে তাকে হারিয়ে ফেলেছি।

মুহিবুল্লাহর মতো দ্বিতীয় আর কেউ নেই উল্লেখ করে রোহিঙ্গাদের জন্য সামনে কঠিন সময় অপেক্ষা করছে বলে জানান এসব রোহিঙ্গারা। তবে হত্যাকাণ্ডকে ঘিরে ক্যাম্পে বিশৃঙ্খলা না করে রোহিঙ্গাদের ধৈর্য ধারণ করা উচিত বলে মনে করেন তারা।

উল্লেখ্য , বুধবার ২৯ সেপ্টেম্বর রাত সাড়ে ৮ টার দিকে উখিয়ায় কুতুপালং লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্প এলাকায় ইস্ট-ওয়েস্ট ১ নম্বর ব্লকের বাড়ির সামনে রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহকে গুলি করে হত্যা করে রোহিঙ্গা সন্ত্রাসীরা।

আরো সংবাদ