মুহিবুল্লাহ হত্যা মামলায় আরও একজনের স্বীকারোক্তি - কক্সবাজার কন্ঠ

সোমবার, ৬ মে ২০২৪ ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-১১-১৫ ১৫:১৬:১৬

মুহিবুল্লাহ হত্যা মামলায় আরও একজনের স্বীকারোক্তি

নিজস্ব  প্রতিবেদক :  কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা শিবিরের শীর্ষ নেতা মাষ্টার মুহিবুল্লাহ হত্যা মামলায় গ্রেপ্তার আরও এক আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। এ নিয়ে মামলাটিতে গ্রেপ্তার ১২ জনের মধ্যে ৩ আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

মামলার তদন্তকারি কর্মকর্তা ও উখিয়া থানার পরিদর্শক গাজী সালাহউদ্দিন জানান, রোববার (১৪ নভেম্বর) বিকালে কক্সবাজারের জেষ্ঠ্য বিচারিক হাকিম মো. হেলাল উদ্দিনের আদালতে গ্রেপ্তার আসামি স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে।

গ্রেপ্তার আসামি হামিদ হোসাইন (৩৫) উখিয়ার ১-ইস্ট লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্পের জি-১২ বøকের শহর মুল্লকের ছেলে।

শনিবার সন্ধ্যায় উখিয়ার ১-ইস্ট লম্বাশিয়া রোহিঙ্গা ক্যাম্প এলাকা থেকে রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা মামলায় জড়িত থাকার অভিযোগে হামিদ হোসাইনকে গ্রেপ্তার করা হয় বলে জানান পুলিশ পরিদর্শক সালাউদ্দিন।

এর আগে আইন-শৃংখলা বাহিনীর অভিযানে রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা ঘটনায় জড়িত সন্দেহে ১১ জন আসামিকে গ্রেপ্তার হয়েছিল। এদের মধ্যে ৯ জনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। এছাড়া গ্রেপ্তার মোহাম্মদ ইলিয়াছ ও আজিজুল হক আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

গত ২৯ সেপ্টেম্বর রাতে উখিয়ার ১-ইস্ট লম্বাশিয়া ক্যাম্পে নিজ সংগঠনের কার্যালয়ে আলাপরত অবস্থায় ৪৮ বছর বয়সী রোহিঙ্গা নেতা মোহাম্মদ মুহিবুল্লাহকে গুলি চালিয়ে হত্যা করে একদল অস্ত্রধারী। তিনি ছিলেন আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস এন্ড হিউম্যান রাইটস নামের রোহিঙ্গাদের একটি সংগঠনের চেয়ারম্যান।

মিয়ানমারের রাখাইন রাজ্যের মংডু এলাকার স্কুলশিক্ষক মুহিবুল্লাহ পশ্চিমা সংবাদ মাধ্যমে রোহিঙ্গাদের কণ্ঠস্বর হিসেবে পরিচিত ছিলেন। রোহিঙ্গাদের আরেকটি সংগঠন আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি (আরসা) মুহিবুল্লাহকে হত্যা করেছে বলে সন্দেহ তার পরিবার ও স্বজনদের।

পরিদর্শক গাজী সালাহউদ্দিন বলেন, শনিবার সন্ধ্যায় উখিয়ার ১-ইস্ট লম্বাশিয়া ক্যাম্পে নিহত রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা ঘটনায় জড়িত এক আসামি অবস্থান করছে খবরে আর্মড পুলিশ ব্যাটালিয়ানের একটি দল অভিযান চালায়। এতে পুলিশের উপস্থিতি টের পেয়ে দৌঁড়ে পালানোর সময় একজনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আসামি হামিদ হোসাইনকে লম্বাশিয়া পুলিশ ক্যাম্পে আনা হয়। এতে প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশের কাছে মুহিবুল্লাহ হত্যার ঘটনায় সে জড়িত থাকার কথা স্বীকার করে। পরে তাকে উখিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

পরিদর্শক (তদন্ত) বলেন, গ্রেপ্তার আসামি হামিদ হোসাইনকে রোববার বিকালে আদালতে প্রেরণ করা হয়। পরে ঘটনার ব্যাপারে কক্সবাজারের জেষ্ঠ্য বিচারিক হাকিম মো. হেলাল উদ্দিনের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন। জবানবন্দি নেওয়ার পর গ্রেপ্তার আসামিকে কারাগারে প্রেরণ করা হয়েছে বলে জানান গাজী সালাহ উদ্দিন।

 

আরো সংবাদ