রোহিঙ্গা শিবিরে সশস্ত্র ৭ সন্ত্রাসী আটক, অপহৃত ৩ জন উদ্ধার - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-১২-২০ ০৬:৪৯:০০

রোহিঙ্গা শিবিরে সশস্ত্র ৭ সন্ত্রাসী আটক, অপহৃত ৩ জন উদ্ধার

কক্সবাজার : কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা শিবিরে অস্ত্রসহ সাতজন রোহিঙ্গা সন্ত্রাসীকে আটক করেছে এপিবিএন পুলিশ। তাদের কবল থেকে অপহৃত তিনজন রোহিঙ্গাকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে।

রোহিঙ্গা ক্যাম্পের নিরাপত্তায় নিয়োজিত ৮ এপিবিএন পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ কামরান হোসেন এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, শনিবার রাত ৯ টার দিকে উখিয়ার বালুখালী ১০ নাম্বার রোহিঙ্গা ক্যাম্প থেকে আটক সন্ত্রাসীরা অস্ত্রের মুখে ৩ জন রোহিঙ্গাকে অপহরণ করে অজ্ঞাত স্হানে আটকিয়ে রাখে।

এ খবর পেয়ে উখিয়ার বালুখালী পানবাজার পুলিশ ক্যাম্পের ক্যাম্প কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ কামরান হোসেনের তত্ত্ববধানে সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ ফারুক আহমেদের নেতৃত্বে অপহৃতদের উদ্ধার অভিযান শুরু করে গতকাল রোববার সকালে।

অভিযানে বালুখালী ক্যাম্প ৯ এর সি ১৫ ব্লক হতে ১ টি ওয়ানশুটার গানসহ সাতজন অপহরণকারীকে গ্রেফতার করা হয়। গতকাল রোববার দুপুর ১২ টার পর অপহরণকারী সন্ত্রাসীদের কবল থেকে অপহৃত ৩ জন রোহিঙ্গাকে উদ্ধার করা হয়।

উদ্ধারকৃত অপহৃত রোহিঙ্গারা হচ্ছে, ১০ নং ক্যাম্পের আবদুল মজিদের ছেলে জকির (৩০), ৯ নং ক্যাম্পের মৃত সালামত উল্লাহর ছেলে মোঃ রায়হান (৩৪) ও ৮ ওয়েষ্ট ক্যাম্পের মৃত নাগু মিয়ার ছেলে আবদুল শুক্কুর (৩৫)।

অস্ত্রসহ গ্রেপ্তারকৃত রোহিঙ্গারা হচ্ছে, ৯ নং ক্যাম্পের মোঃ সলিম (৩৬), একই ক্যাম্পের সৈয়দুল আমিন(৩৫), মোঃ ওসমান (২২), নুরুল আমিন (৪২), বশির আহামদ (৩৪), মোঃ ইলিয়াস (৫৬), দিল মোহাম্মদ (৫২)।অপহরণকারীদের বিরুদ্ধে অবৈধভাবে অস্ত্র রাখা ও অপহরণের দায়ে উখিয়া থানায় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানা যায়।

৮ এপিবিএন এর অধিনায়ক (পুলিশ সুপার) মোহাম্মদ সিহাব কায়সার খান বলেন, রোহিঙ্গা ক্যাম্প এলাকায় শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে এপিবিএন পুলিশ সার্বিক আইনি কার্যক্রম অব্যাহত রেখেছে।

ক্যাম্পে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সক্রিয়তা ও তৎপরতার ফলে রোহিঙ্গা সন্ত্রাসী চক্রের নিয়ন্ত্রণ শিথিল হয়েছে।

এই সুযোগে দুষ্কৃতিকারী আরএসও ক্যাম্পে আধিপত্য বিস্তারের লক্ষ্যে এ ঘটনা ঘটিয়েছে বলে প্রাথমিকভাবে জানা যাচ্ছে বলে তিনি জানান।

আরো সংবাদ