রোহিঙ্গা শিবির পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্রের ধর্মীয় প্রতিনিধি দল - কক্সবাজার কন্ঠ

মঙ্গলবার, ৭ মে ২০২৪ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২২-০৪-১৮ ১৫:২০:৩১

রোহিঙ্গা শিবির পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্রের ধর্মীয় প্রতিনিধি দল

নিজস্ব  প্রতিবেদক : কক্সবাজারের রোহিঙ্গা শিবির পরিদর্শন করেছেন যুক্তরাষ্ট্রের ধর্মীয় স্বাধীনতা বিষয়ক বিশেষ দূতের নেতৃত্বে একটি প্রতিনিধি দল। সোমবার (১৮ এপ্রিল) দুপুরে যুক্তরাষ্ট্রের ধর্মীয় স্বাধীনতা বিষয়ক বিশেষ দূত রাশেদ হোসাইনের নেতৃত্বে ৭ সদস্যের প্রতিনিধি দল প্রথমে উখিয়া কুতুপালং হিন্দু শরনার্থী ক্যাম্পে যান।

কক্সবাজার শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কার্যালয় অফিস থেকে গণমাধ্যমকে জানানো হয় যুক্তরাষ্ট্রের প্রতিনিধি দল কুতুপালং হিন্দু শরণার্থী ক্যাম্পের ব্র্যাক অফিসে হিন্দু শরনার্থীদের সাথে মতবিনিময় করেন। এ সময় প্রতিনিধি দল ক্যাম্পে তাদের ধর্ম পালন নিয়ে কথা বলেন। হিন্দু শরণার্থীরা ক্যাম্পের সকল সুযোগ-সুবিধাসহ ক্যাম্পে তাদের নিরাপত্তা ব্যবস্থা নিয়েও আলোচনা করা হয়।

পরে বেসরকারি সংস্থা ব্র্যাক এর সকল কার্যক্রম সম্পর্কে প্রতিনিধি দল অবগত হন। প্রতিনিধি দল শরনার্থী ক্যাম্পে সরকারি বেসরকারি বিভিন্ন সংস্থার কর্মকর্তাদের সাথে মতবিনিময় করেন। বিকালে কক্সবাজার শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কার্যালয়ে সরকারি কর্মকর্তাদের সাথে এবং পরে ইউএনএইচসিআর ও আইএসসিজি কার্যালয়ে আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করেন প্রতিনিধি দল।

 

আরো সংবাদ