লকডাউন : কক্সবাজারে ৩ দিনে ৬১৫ জন দণ্ডিত - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শুক্রবার

প্রকাশ :  ২০২১-০৭-০৪ ১১:৫১:৩৮

লকডাউন : কক্সবাজারে ৩ দিনে ৬১৫ জন দণ্ডিত

লকডাউন : কক্সবাজারে ৩ দিনে ৬১৫ জন দণ্ডিত

নিজস্ব প্রতিবেদক : লকডাউনের তিন দিনে কক্সবাজারে ৬১৫ জনকে দণ্ডিত করা হয়েছে। আদায় করা হয়েছে ৪ লাখ ৩২ হাজার ৫০ টাকা জরিমানা আদায়। একই সঙ্গে ৩ জনকে সাজা প্রদান করে কারাগারে পাঠানো হয়েছে।

শনিবার (৩ জুলাই) তৃতীয় দিনে পর্যটন নগরী কক্সবাজারে অহেতুক ঘরের বাইরে ঘোরাঘুরি ও অযাচিত যানবাহন চলাচলের কারণে ৩৩টি অভিযান পরিচালিত হয়েছে। দিনব্যাপী অভিযানে ২০৯টি মামলায় ২২৫ জনকে দণ্ডিত করা হয়েছে। দণ্ডিতদের কাছ থেকে ১ লাখ ৫৪ হাজার ৫০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়াও তিনজনকে কারাদণ্ড দেয়া হয়েছে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাদিয়া সুলতালা এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, কক্সবাজার জেলায় ৩৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, সেনাবাহিনী, নৌ-বাহিনী, পুলিশ, বিজিবি, র‌্যাব ও আনসার সদস্যরা টহল অব্যাহত রেখেছে। কঠোর লকডাউনের তৃতীয় দিনে জেলায় ৩৩টি অভিযানে ২০৯টি মামলা দায়ের করা হয়। দণ্ডিত ২২৫ জনের কাছ থেকে ১ লাখ ৫৪ হাজার ৫০ টাকা জরিমানা আদায় করা হয়। সবাই অকারণে বা খোঁড়া অজুহাতে ঘরের বাইরে বের হয়ে ঘোরাঘুরি ও অপ্রয়োজনে যানবাহন নিয়ে বের হওয়ার কারণে এই মামলা ও জরিমানা আদায় করা হয়। এছাড়াও তিনজনকে কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

এদিকে লকডাউনের তৃতীয় দিন শনিবার সকালে পানবাজার এলাকায় যান কক্সবাজার জেলা প্রশাসক মো. মামুনুর রশীদের নেতৃত্বে পুলিশ সুপার মো. হাসানুজ্জামানসহ সেনাবাহিনী, পুলিশ, বিজিবি, র‌্যাব, নৌ-বাহিনী ও আনসার সদস্যরা। তারা অপ্রয়োজনীয় যানবাহন আটককে ব্যবস্থা গ্রহণ করছেন। পাশাপাশি নানা অজুহাতে ঘরের বাইরে আসা মানুষদের সতর্ক করছেন। আবার অনেক সময় জরিমানাও করছেন।

শুধু প্রধান সড়কস্থ পানবাজার এলাকায় নয়; শহরের বিমানবন্দর সড়ক, হলিডে’র মোড়, জাম্বুর মোড়, কলাতলীর ডলফিন চত্বর, বাস টার্মিনাল ও লিংক রোডেও একই অবস্থা। এ পয়েন্টগুলোতে অবস্থান নিয়েছে সেনাবাহিনী, পুলিশ ও নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। তারা অপ্রয়োজনীয় যানবাহন আটকানোর পাশাপাশি ঘরের বাইরে এসে অহেতুক ঘোরাঘুরি করছে এমন লোকজনদেরও জরিমানার আওতায় আনছেন।

এর আগে গত দু’দিনে ৮০টি অভিযানে ৩৭৫টি মামলায় দণ্ডিত হয়েছেন ৩৯০ জন। এছাড়াও জরিমানা আদায় করা হয়েছে দুই লাখ ৭৮ হাজার টাকা।

আরো সংবাদ