শিক্ষাব্যবস্থার বৈষম্য নিরসনে কক্সবাজারে মানববন্ধন - কক্সবাজার কন্ঠ

শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২২-০৩-১১ ১০:৩২:৩৮

শিক্ষাব্যবস্থার বৈষম্য নিরসনে কক্সবাজারে মানববন্ধন

বার্তা পরিবেশক : সারা দেশের ন্যায় মাধ্যমিক শিক্ষাব্যবস্থায় বৈষম্য নিরসনের দাবিতে কক্সবাজারে মানববন্ধন করেছে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদ কক্সবাজার জেলা শাখা। শুক্রবার (১১ মার্চ) সকালে কক্সবাজার প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, মাধ্যমিক শিক্ষাব্যবস্থায় সরকারি ও বেসরকারি বিদ্যালয়গুলোর মধ্যে বিরাট বৈষম্য রয়েছে। তারা সরকারি মাধ্যমিক শিক্ষকদের ন্যায় সামনে ঈদের আগে শতভাগ উৎসব ভাতা ও বাড়িভাড়া দাবি করেন।

এ ছাড়া বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়গুলোকে দ্রুত জাতীয়করণসহ ঐচ্ছিক বদলি, প্রধান শিক্ষকদের ষষ্ঠ ও সহকারী প্রধান শিক্ষকদের সপ্তম গ্রেড প্রদানের দাবি জানান।

মানববন্ধনের প্রতিষ্ঠান প্রধানদের কক্সবাজার জেলা শাখার সভাপতি হোসাইনুল ইসলাম মাতবর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কে এম রমজান আলী’র সঞ্চালনায় এ শিক্ষক বন্ধন অনুষ্ঠিত হয়।

শিক্ষাব্যবস্থার বৈষম্য নিরসনে কক্সবাজারে মানববন্ধন

শিক্ষাব্যবস্থার বৈষম্য নিরসনে কক্সবাজারে মানববন্ধন- ছবি কক্সবাজার কন্ঠ।

এতে উপস্থিত শিক্ষকগণ বলেন, বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদের উদ্যোগে সারা দেশে একযোগে বেসরকারী শিক্ষক সমাজের প্রাণের দাবী,আসন্ন ঈদেই শতভাগ উৎসব ভাতা এবং পূর্ণাঙ্গ বাড়ি ভাড়া প্রদান, সরকারি স্কুলের প্রধান শিক্ষকদের ন্যায় বেসরকারি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের ষষ্ঠ গ্রেড ও সহকারী প্রধান শিক্ষকদের ৭ম গ্রেড প্রদান, বেসরকারি মাধ্যমিক শিক্ষকদের ঐচ্ছিক বদলি এবং প্রতিষ্ঠান প্রধান ও সহকারী প্রধানদের এন.টি.আর.সি.এ এর মাধ্যমে নিয়োগের ব্যবস্থা গ্রহণ করা ও মাধ্যমিক শিক্ষা জাতীয়করণসহ ৫ দফা দাবী আদায়ের লক্ষ্যে আজ শিক্ষক বন্ধন কর্মসূচি পালন করছি।

 

মাননীয় সরকার প্রধান যদি তাদের দাবী মেনে না নেন তাহলে পরবর্তীতে দেশব্যাপী আরও নানা কর্মসূচি দেওয়া হবে বলে শিক্ষক বন্ধনে শিক্ষকরা বলেন। এ শিক্ষক বন্ধনে কক্সবাজারের প্রায় দেড় শতাধিক বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন।

আরো সংবাদ