শিঘ্রই চালু হবে সেন্টমাটিন নৌ রুটে জাহাজ চলাচল - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ১৭ মে ২০২৪ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শুক্রবার

প্রকাশ :  ২০২১-১১-০১ ১৩:০৭:২৫

শিঘ্রই চালু হবে সেন্টমাটিন নৌ রুটে জাহাজ চলাচল

নিজস্ব প্রতিবেদক :   প্রবাল দ্বীপ ভ্রমনের জন্যে নৌ- রুটে জাহাজ চলাচল আবারো চালু হতে যাচ্ছে। কোভিড-১৯ এর কারনে এ বছরের ফেব্রুয়ারী থেকো দীর্ঘ নয় মাস বন্ধ থাকার পর সোমবার সকালে জেলা প্রশাসনের একটি টিম সম্ভ্যাবতা যাচাইয়ে জাহাজে করে সেন্ট মার্টিন পরিদর্শনে যায়। টীমের নেতৃত্ব দেন কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক আমিন আল পারভেজ।

তিনি জানান, করোনা পরিস্থিতির অবনতি হলে বন্ধসহ শর্তাবলী মানা সাপেক্ষে জাহাজ চলাচল চালু করা যায় কি না তার জন্যেই এই পরিদর্শন। তবে ইতোপূর্বে সামুদ্রিক জোয়ারে ক্ষতিগ্রস্থ জেটিঘাট মেরামত করা হলেও তা ব্যবহারযোগ্য বা ধারণ ক্ষমতা যথাযথ আছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। এছাড়াও খতিয়ে দেখা হবে জাহাজ গুলো চলাচলের উপযুক্ত কি না। সবকিছু ঠিকঠাক থাকলে জাহাজ- চলাচল শুরু করা যাবে।

সকালে পরীক্ষামূলকভাবে কেয়ারী ডাইন এন্ড ক্রুজ জাহাজে করে সেন্টমার্টিন সফরকালে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান, অতিরিক্ত পুলিশ সুপার রাকিবুল ইসলাম, টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজ চৌধুরী, ট্যূর অপারেটর এসোসিয়েশনের নেতৃবৃন্দসহ সংশ্লীষ্টরা অংশ নেয়।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক আমিন আল পারভেজ বলেন, দিনক্ষন বলা না গেলেও সেন্টমার্টিন নৌ-রুটে জাহাজ চলাচল শুরু হবে নিকটবর্তী সময়ে।

আরো সংবাদ