শেখ হাসিনা নয়, গণতন্ত্র হত্যা করেছিল জেনারেল জিয়া : এমপি শাওন - কক্সবাজার কন্ঠ

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২৩-০২-১৪ ১৩:৫০:৩৮

শেখ হাসিনা নয়, গণতন্ত্র হত্যা করেছিল জেনারেল জিয়া : এমপি শাওন

শাহীন কুতুব ভোলা : ভোলা-৩ আসনের সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের ভোটাধিকার হরণ করেনি, হরণ করেছিল জেনারেল জিয়া। হ্যাঁ, না ভোটের মাধ্যমে গণতন্ত্র হত্যা ও ভোটাধিকার হরণ করে বন্দুকের নলের মাধ্যমে পেছনের দরজা দিয়ে প্রথম ক্ষমতায় এসেছিল জেনারেল জিয়া। অথচ সেই জিয়াকেই বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা বানায় অনেক বুদ্ধিজীবীরা।

মঙ্গলবার সকালে লালমোহন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসের আয়োজনে সজিব ওয়াজেদ জয় ডিজিটাল পার্ক মাঠে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। এসময় শিক্ষকদের উদ্দেশ্যে এমপি শাওন বলেন, একসময় স্বল্প বেতনের কারণে মানবেতর জীবনযাপন করতেন শিক্ষকরা। শেখ হাসিনা রাষ্ট্র ক্ষমতায় আসার পর ২৭ হাজার শিক্ষা প্রতিষ্ঠান কে জাতীয়করণের মাধ্যমে শিক্ষকদের দুঃখ লাঘব করেছেন।

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রীর যে স্বপ্ন, তা বাস্তবায়নে শিক্ষকদের কে ভূমিকা রাখতে হবে। আগামী প্রজন্ম কে সুশিক্ষিত করে স্মার্ট সিটিজেনে তৈরি করতে পারলে স্মার্ট সোসাইটি তৈরি হবে, স্মার্ট সোসাইটি থেকে স্মার্ট গভর্নমেন্ট ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ হবে।

 

উপজেলা নির্বাহী অফিসার অনামিকা নজরুল’র সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফখরুল আলম হাওলাদার, প্রাথমিক শিক্ষা অফিসার আক্তারুজ্জামান মিলনসহ আরও অনেকে।

আরো সংবাদ