সমিতি পাড়ার শীর্ষ অপকর্মকারী ছৈয়দ আলম গ্রেফতার - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুক্রবার

প্রকাশ :  ২০২২-০৬-০৯ ১৪:১৭:৫৮

সমিতি পাড়ার শীর্ষ অপকর্মকারী ছৈয়দ আলম গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক :  কক্সবাজার শহরের সমিতি পাড়া এলাকার ডন সৈয়দ আলমকে গ্রেপ্তার করেছে র‌্যাব ১৫ এর সদস্যরা। ছৈয়দ আলম পৌরসভার ১নং ওয়ার্ড পশ্চিম কুতুবদিয়া পাড়াস্থ নাজিরারটেক এলাকার মৃত ফজল করিমের  পুত্র।

শনিবার (৪ জুন) দুপুরে সমিতি পাড়া এলাকায় অভিযান চালিয়ে আসামীর বিরুদ্ধে পূর্বে দায়েরকৃত কক্সবাজার সদর মডেল থানার মামলা নং-৬২, জিআর নং-১০১২/১৯, ২০১৮ সনের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৩৬(১) এর ১০(ক) ধারা মূলে গ্রেপ্তার করা হয়েছে। র‌্যাব- ১৫ এর সহকারি পুলিশ সুপার মো. বিল্লাল উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

র‌্যাব জানান, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার সমিতিপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে ওয়ারেন্টভুক্ত আসামী মো. ছৈয়দ আলমকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারের পর তাকে কক্সবাজার সদর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, পুরো ১নং ওয়ার্ডে আলোচিত অপরাধীদের মধ্যে শীর্ষ রয়েছে ছৈয়দ আলম। একই সাথে কক্সবাজারের শীর্ষ একজন কারবারিও। ইতিমধ্যে বহুবার আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অভিযান চালিয়েছিল; কিন্তু গ্রেপ্তার করতে পারেনি। কুতুবদিয়া পাড়া ও নাজিরারটেক এলাকায় বহু অপরাধের জম্ম দেন এই ছৈয়দ আলম। স্থানীয় কতিপয় আওয়ামীলীগ ও যুবলীগ নেতাদের সেল্টারে দীর্ঘদিন ধরে অপরাধ কর্মকান্ড লিপ্ত ডন ছৈয়দ আলম।

তার কারনে অনেক ব্যবসায়ী নাজিরারটেক এলাকায় ব্যবসা করতে পারেনি। এমন একজন লোক  ছৈয়দ আলমের বিবরণ দিতে গিয়ে প্রতিবেদকের কাছে কান্নাকন্ঠে যা বলেছেন তা নিচে দেয়া হলো ;

ভাই আমার গোছালো স্বপ্ন তছনছ করে দিয়েছে ছৈয়দ আলম। আমার জীবন থেকে ১২টি বছর সে কেড়ে নিয়েছে। আমার ব্যবসা বানিজ্য লুটপাট, চাঁদা আদায়, ব্যবসা করতে না দেওয়াসহ, আমাকে হত্যার হুমকি দিয়ে আসছিল। ব্যাংকের ঋণ নিয়ে ব্যবসা করছিলাম। সেই আমাকে ব্যবসা করতে দেয় নাই। আমি ব্যাংকের কাছে ঋণ খেলাপি হয়েছি তার কারনে। ব্যবসা করতে না দেওয়ায় প্রতি মাসে ৪০,০০০/- চল্লিশ হাজার টাকা করে সুদ টানতে হয়েছে। আমার ১২ বছরের সময় সম্পদসহ প্রায় ২০ কোটি টাকার মতো ক্ষতিসাধন করেছে ছৈয়দ আলম।

আরো সংবাদ