সরকার পরিবর্তনে বিএনপির দুঃস্বপ্নের জবাব দেয়া হবে-কাদের - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২২-১০-২৬ ১২:৫৬:২৪

সরকার পরিবর্তনে বিএনপির দুঃস্বপ্নের জবাব দেয়া হবে-কাদের

নিউজ  ডেস্ক :  বিএনপিকে আর সংবিধান কাটাছেঁড়া করার কোন সুযোগ দেয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি আরও ঘোষণা দেন, আসছে ডিসেম্বরে বিএনপিকে সরকার পরিবর্তনের দুঃস্বপ্নের সমুচিত জবাব দেয়া হবে।
অন্যদিকে, আওয়ামী লীগ নেতাদের পরিস্কার কথা, দেশে সন্ত্রাস নৈরাজ্য সৃষ্টি করলে বিএনপিকে কঠোরভাবে মোকাবেলা করা হবে। রাজপথে বিএনপিকে রাজনৈতিকভাবেই মোকাবেলা করা হবে। নির্বাচন বানচালের যে কোন ষড়যন্ত্র মোকাবেলা করা করা হবে।
রাজধানীর গুরুত্বপূর্ণ খিলগাঁও থানা ওয়ার্ডের আওয়ামী লীগ সম্মেলন। ঢাকা মহানগরকে ঢেলে সাজানোর উদ্যোগের অংশ হিসেবেই এই সম্মেলন। এর মধ্য দিয়ে দক্ষিণের ২৪টি থানার মধ্যে ২২টি এবং ৭৫টি ওয়ার্ডের মধ্যে ৭২টির সম্মেলন শেষ করলো আওয়ামী লীগ।
প্রতিটি সম্মেলনেই, আগামী জাতীয় নির্বাচন আর সরকার বিরোধী আন্দোলনে কর্মীদের দিক নির্দেশনা দিচ্ছেন নেতারা। এই সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের দলের কার্যক্রমে বেশি করে সময় দিতে নেতাকর্মীদের প্রতি আহবান জানান।
তিনি বলেন, আপনারা দলটাকে বাঁচান। টাকাপয়সার লেনদেন- এগুলো বন্ধ করেন। কমিটি করতে টাকা লাগবে, এটা বিএনপির হতে পারে, আওয়ামী লীগ এই চর্চা করতে পারে না। টাকাপয়সা নিয়ে মনোনয়ন- এ চর্চা চিরতরে বন্ধ করতে হবে। এটা শেখ হাসিনার নির্দেশ।
দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আমরা জানি, আপনারা কিছু কষ্টে আছেন। জিনিসপত্রের দাম বেড়েছে, জ্বালানির দাম বেড়েছে, মানুষের কষ্টও বেড়েছে। গরিব মানুষের কষ্ট, নিম্ন ও স্বল্প আয়ের মানুষের কষ্ট, আমরা বুঝি, শেখ হাসিনা বোঝেন। তাঁর (প্রধানমন্ত্রীর) রাতের ঘুম হারাম হয়ে যায় আপনাদের কষ্টের কথা ভেবে।
চলমান সংকট থেকে উত্তরণের জন্য শেখ হাসিনা দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন- এমন কথা জানিয়ে কাদের বলেন, টাকাপয়সার লোভ দলীয় সভাপতির নেই। বঙ্গবন্ধু পরিবারের নেই। আওয়ামী লীগের নেতাকর্মীদেরও বঙ্গবন্ধু পরিবারের সততা-সাহস থেকে শিক্ষা নিতে হবে।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, জনগণকে বলি, একটু ধৈর্য ধরুন। আপনারা কষ্টে থাকলে শেখ হাসিনার ঘুম হয় না। আপনারা দোয়া করবেন, তিনি যেন সুস্থ থাকেন।
বিএনপির সাম্প্রতিক সমাবেশ নিয়ে কটাক্ষ করে ওবায়দুল কাদের বলেন, দু’তিনটা সমাবেশ করে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ভাবটা এমন, ক্ষমতায় এসেই গেছে। এত সোজা নয়। খেলা হবে। রাজপথে খেলা হবে।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ফখরুল সাহেব, কোথায় আছেন, আসুন একটু খিলগাঁও। এক দিন আগে জনসভা করেছেন, এর তিন ভাগের এক ভাগ লোকও হয়নি। জনস্রোত তো এখনো দেখেননি। ডিসেম্বরে সমুদ্রের গর্জন শুনতে পাবেন।
বিএনপিকে তত্ত্বাবধায়ক সরকারের ‘ভূত’ মাথা থেকে নামানোর আহ্বান জানিয়ে কাদের বলেন, ডিসেম্বরে বুঝিয়ে দেবো। সংবিধান পরিবর্তনের (তত্ত্বাবধায়ক সরকারের বিধান রেখে সংবিধান পরিবর্তন) দুঃসাহস কী করে হলো। মাথা থেকে নামাতে হবে। সংবিধান অনেক কচুকাটা করেছেন। জনগণ সংবিধানকে আর কচুকাটা করতে দেবে না।
আওয়ামী লীগের খিলগাঁও থানা এবং ১, ২, ৩ ও ৭৫ নম্বর ওয়ার্ডের ত্রিবার্ষিক সম্মেলনে আরও বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এবং সংসদ সদস্য সাবের হোসেন চৌধুরীসহ আরও অনেকে।
এ সময় তারা বলেন, বিএনপি একটি নালিশী দলে পরিণত হয়েছে। বিএনপির লজ্জা নাই দেশ-বিদেশে নালিশ করে বেড়াচ্ছে। ভারতের প্রধানমন্ত্রীর কাছে নালিশ করে। নরেন্দ্র মোদি আপনাদের ক্ষমতায় বসিয়ে দেবে এমন আশা থেকে বেরিয়ে ভোটের মাঠে আসুন।
আওয়ামী লীগের নেতারা আরও হুশিয়ারী দেন, বিজয়ের মাস ডিসেম্বরে রাজপথ আওয়ামী লীগ দখলে রাখতে। বিএনপিকে রাজনৈতিকভাবে রাজপথেই মোকাবেলা করা হবে। আগামী নির্বাচন বানচালে যে কোন ধরনের অপচেষ্টা রুখে দেয়া হবে বলেও হুশিয়ারী দেন তারা।

আরো সংবাদ