সাংবাদিক জিয়াবুল পরিবারের উপর সন্ত্রাসী হামলা, আহত ৫ - কক্সবাজার কন্ঠ

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২২-০৫-১০ ২০:১৬:০৬

সাংবাদিক জিয়াবুল পরিবারের উপর সন্ত্রাসী হামলা, আহত ৫

চকরিয়া প্রতিনিধি : কক্সবাজারের চকরিয়ার সাংবাদিক জিয়াবুল হকের পরিবারের সদস্য ও বসত বাড়িতে দফায় দফায় হামলা ভাংচুর ও লুটপাট চালিয়েছে সন্ত্রাসীরা। এসময় সন্ত্রাসীরা বসতঘর ভাংচুর, লুটপাট ও মারধর চালানো হয়েছে বলে অভিযোগ করেন সাংবাদিক জিয়াবুল হক। এছাড়াও সাংবাদিকদের মোবাইলও ছিনিয়ে নেয় সন্ত্রাসীরা। এসময় সাংবাদিক জিয়াবুলসহ আহত হয়েছেন ৫ জন।

মঙ্গলবার (১০ মে) সকাল ১১টার দিকে কক্সবাজারের চকরিয়া পৌরসভার ১নং ওয়ার্ডস্থ কাজীপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ এ ঘটনায় তিনজনকে আটক করেছে। আটককৃতরা বর্তমানে পুলিশ হেফাজতে রয়েছে। আহতরা বর্তমানে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।
সাংবাদিক জিয়াবুল হক বলেন, মঙ্গলবার সকালে নিজের বসতঘরে পাঁকাঘর নির্মাণের কাজ করছিলাম। এসময় স্থানীয় সন্ত্রাসী যুবদল নেতা নাজেম উদ্দিন ও বিএনপি নেতা শামসুল আলম চাঁদা দাবি করে। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে নাজেম উদ্দিন ও শামসুল আলমের নেতৃত্বে একদল সন্ত্রাসী পুলিশের সামনে আমাদের উপর হামলা চালায়। এসময় আমার পরিবারের বেশ কয়েকজন সদস্য আহত হন। এমনকি বেশ কয়েকজন স্থানীয় সাংবাদিকও আহত হন।
পরে পুলিশ পরিস্থিতি শান্ত করে চলে যায়। পুলিশ চলে যাওয়ার পর দুপুর ১টার দিকে আবারও আমার বসতঘরে হামলা শুরু করে সন্ত্রাসীরা। এসময় তারা আমার বসতঘর ভাংচুর, লুটপাট চালায়। বাধা দিতে গেলে আবারও আমাদেরকে মারধর করে। পরে স্থানীয় লোকজন এগিয়ে এসে আমাদের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য নিয়ে যায়। এ ব্যাপারে আইনী পদক্ষেপ নেবেন বলেও জানান জিয়াবুল হক।
চকরিয়া থানার ওসি চন্দন কুমার চক্রবর্তী জানান, ঘটনার খবর পাওয়ার সাথে সাথে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে। এ ঘটনায় আইনী ব্যবস্থা নেয়া হবে।
এদিকে সাংবাদিক জিয়াবুল হকের বসতঘরে হামলার তীব্র নিন্দা জানিয়েছেন চকরিয়া প্রেসক্লাবের সভাপতি এম জাহেদ চৌধুরী ও সাধারণ সম্পাদক মিজবাউল হকসহ কর্মরত সাংবাদিকরা। তারা অনতিবিলম্বে দোষীদের আইনের আওতায় আনার জন্য জোর দাবি জানিয়েছেন।
উল্লেখ্য, সাংবাদিক জিয়াবুল হক দৈনিক সংবাদ ও দৈনিক সুপ্রভাত পত্রিকার চকরিয়া উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত।

আরো সংবাদ