সিনহা হত্যা মামলায় আরও ১৪ জনের স্বাক্ষগ্রহণ সম্পন্ন - কক্সবাজার কন্ঠ

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২১-১০-২৬ ১২:৪০:১০

সিনহা হত্যা মামলায় আরও ১৪ জনের স্বাক্ষগ্রহণ সম্পন্ন

আদালত প্রতিবেদক :  সাবেক সেনা কর্মকর্তা সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার ৬ষ্ট দফায় দ্বিতীয় দিনে আরও ১৪ জনের সাক্ষ্যগ্রহণ সম্পন্ন হয়েছে। এ নিয়ে মোট ৫৭ জনের সাক্ষ্যগ্রহণ সম্পন্ন করেন আদালত। মঙ্গলবার (২৬ অক্টোবর) সকাল সাড়ে দশ থেকে দুপুর ২টা পর্যন্ত কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালতে এ সাক্ষ্যগ্রহন সম্পন্ন হয়।

মঙ্গলবার যাদের সাক্ষ্য নেয়া হয়েছে তারা হলেন, গ্রামীণফোন মোবাইল অপারেটর কোম্পানি কর্মকর্তা মো: আহসানুল হক, রবি মোবাইল ফোন অপারেটর কর্মকর্তা সৈকত আহ্মেদ শিপলু, সিআইডির রাসায়নিক পরীক্ষক মোহাম্মদ মিজানুর রহমান, পিংকু পোদ্দা, কনষ্টেবল শওকত হোসেন, এসআই বাবুল মিয়া, রাসেদুল হাসান, মো: হাসেম, এপিবিএন পুলিশের এসআই মুছা, আবদুল জলিল, আবদুল্লাহ আল হাসান, এএসআই মামুন মিয়া, এসআই নাজমুল হাসান ও সুমন কান্তি।

এর আগে সকাল ৯ টায় প্রদীপসহ এই মামলার ১৫ জন আসামিকে কড়া নিরাপত্তা ব্যবস্থায় আদালতে নিয়ে আসা হয়। পরে মেজর (অব.) সিনহার মরদেহ থেকে উদ্ধার গুলি ও জব্দ করা বিভিন্ন মালামালের রাসায়নিক পরীক্ষার সাথে সংশ্লিষ্ট কর্মকর্তার স্বাক্ষগ্রহনের মধ্যদিয়ে এই মামলার বিচারিক কার্যক্রম শুরু হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ও কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর ফরিদুল আলম জানান, মঙ্গলবার মেজর (অব) সিনহা হত্যা মামলার ৬ষ্ট দফায় দ্বিতীয় দিনে ১৪ জনের স্বাক্ষগ্রহন সম্পন্ন হয়েছে। সকালে মামলার ৪৪নং সাক্ষীর মধ্যদিয়ে শুরু হয়ে ৫৭ জনের সাক্ষ্যগ্রহন সম্পন্ন করেন।

উল্লেখ্য, গত বছর ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।

আরো সংবাদ