সিনহা হত্যা মামলায় এসপিকে আসামী করার আবেদন খারিজ - কক্সবাজার কন্ঠ

বুধবার, ৮ মে ২০২৪ ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২০-০৯-১০ ১৯:৩৬:২০

সিনহা হত্যা মামলায় এসপিকে আসামী করার আবেদন খারিজ

জসিম সিদ্দিকী, কক্সবাজার : অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনকে আসামী হিসেবে অর্ন্তভূক্ত করতে মামলার বাদী সিনহা বড়বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস এর দায়ের করা আবেদনটি খারিজ করেছে আদালত। ১০ সেপ্টেম্বর বিকাল ৫ টায় এমন তথ্য নিশ্চিত করেছে রাষ্ট্রপক্ষের আইনজীবী কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর ফরিদুল আলম। তিনি জানান, এ মামলার নির্ধারিত র্ধায্য দিন ছিল না বৃহস্পতিবার। এরপরও একটি আবেদন করলে আদালতে তার শুনানী হয়েছে। বাদীর গৃহিত পদক্ষেপ তদন্তাধীন মামলার সাথে সঙ্গতিপূর্ণ না হওয়ায় আদালত বাদীর আবেদনটি খারিজ করে দিয়েছেন। এ নিয়ে আদালত বলেছেন, তদন্তাধীন মামলার বিষয়ে কেউ প্রভাব বিস্তার বা হস্তক্ষেপ করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার ক্ষমতা তদন্তকারি কর্মকর্তার হাতে রয়েছে। তিনি বলেন, সিনহা হত্যা মামলায় অনুরূপভাবে এপিবিএনের ৩ সদস্য এবং পুলিশের মামলার ৩ সাক্ষীকে গ্রেফতার করা হয়েছে। এর আগে বৃহস্পতিবার দুপুরে কক্সবাজার জৈষ্ঠ্য বিচারকি আদালত (সদর-৪) তামান্না ফারাহ’র আদালতে এই আবেদনটি দায়ের করা হয়।
মামলার বাদী পক্ষের আইনজীবী মোহাম্মদ মোস্তফা জানিয়েছেন, যে কোন সময় এই আদেশ হতে পারে। মূলত সিনহা হত্যার আগে ও পরে পুলিশ সুপারের সাথে আসামীদের যোগাযোগ ছিল। আসামীদের প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সহায়তা করছেন। তাই বাদী মনে করছেন পুলিশ সুপারকে এই মামলায় আসামী করা জরুরী। মামলার বাদী সিনহার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস একই কথা জানিয়ে তিনি ন্যায় বিচার পাবে বলে আশা করছেন।
উল্লেখ্য, গত ৩১ জুলাই রাতে কক্সবাজারের টেকনাফের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন অবসরপ্রাপ্ত সিনহা মোহাম্মদ রাশেদ খান। এরপর ৫ আগস্ট এ ঘটনায় ৯ জনের বিরুদ্ধে কক্সবাজার আদালতে মামলা করেন সিনহার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস।
মামলাটি র‌্যাবকে তদন্তভার দেয়া হয়। ৬ আগস্ট আদালতে আত্মসমর্পণ করেন পুলিশের ৭ সদস্য। গত এক মাসে র‌্যাব এপিবিএন’র ৩ সদস্য, পুলিশের মামলার ৩ সাক্ষীকে আটক করে মোট ১৩ জনকে নানা মেয়াদে রিমান্ডে নিয়েছে। ১২ জন আসামী এ পর্যন্ত আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। এরমধ্যেই আজ আদালতে নতুন আবেদনটি করল মামলার বাদী।

আরো সংবাদ