সীমান্তে গোলাগুলি : সরে যেতে বিজিবি'র মাইকিং  - কক্সবাজার কন্ঠ

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ :  ২০২২-১০-২৩ ১০:০৭:৩৯

সীমান্তে গোলাগুলি : সরে যেতে বিজিবি’র মাইকিং 

বান্দরবান প্রতিবেদক : বান্দরবানের নাইক্ষ্যংছড়ি’র মিয়ানমার সীমান্তের ৪৪ নম্বর আন্তর্জাতিক পিলারের ওপারে গোলাগুলির শব্দ শোনা যাচ্ছে। রবিবার (২৩ অক্টোবর) সকাল থেকে এ গোলাগুলি শুরু হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা সদর ইউনিয়নের চেয়ারম্যান নুরুল আবছার। তিনি বলেন, শনিবার দুপুর সাড়ে ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত সীমান্তের ওপারে গোলাগুলি ও মেশিনগানের আওয়াজ শোনা যায়। রবিবার (২৩ অক্টোবর) সকাল থেকে আবারও সেই একই রকম শব্দ ভেসে আসছে।

গোলাগুলির ঘটনায় এপারের মানুষকে ঝুঁকি এড়াতে নিরাপদ স্থানে সরে যেতে সীমান্তরক্ষী বাহিনী বিজিবির পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সালমা ফেরদৌস বলেন, সীমান্তের ওপারে মিয়ানমার অংশে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে আতঙ্কিত স্থানীয়দের নিরাপদ আশ্রয়ের ব্যবস্থা করা হয়েছে। খোলা হয়েছে অস্থায়ী আশ্রয় শিবির।

উল্লেখ্য, শনিবার ওপারে গোলাগুলি চলাকালে বান্দরবানের দৌছড়ি সীমান্তের অভ্যন্তরে বেশকিছু মেশিনগানের গুলি এসে পড়ে। এতে স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে এ সময় কেউ হতাহত হয়নি। পরে প্রশাসনের পক্ষ থেকে তাদেরকে নিরাপদ স্থানে সরে যেতে বলা হয়েছে।

আরো সংবাদ