সীমান্ত থেকে আইস ও ইয়াবাসহ ২ পাচারকারি আটক - কক্সবাজার কন্ঠ

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মঙ্গলবার

প্রকাশ :  ২০২২-০৭-২৯ ১৩:৩৪:৩২

সীমান্ত থেকে আইস ও ইয়াবাসহ ২ পাচারকারি আটক

কক্সবাজার : কক্সবাজারের টেকনাফে নাফনদী সীমান্ত থেকে এক কেজি ৬৩ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ২০ হাজার ইয়াবাসহ ২ মাদক পাচারকারিকে আটক করেছে বিজিবি। বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, শুক্রবার (২৯ জুলাই) ভোর রাতে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের নাফনদীর আনোয়ার প্রজেক্ট এলাকায় এ অভিযান চালানো হয়।

আটকরা হল, টেকনাফের হ্নীলা ইউনিয়নের রঙ্গীখালী এলাকার আবুল কাশেমের ছেলে রিয়াজ উদ্দিন (২০) এবং একই এলাকার নুর মোহাম্মদের ছেলে সাদ্দাম হোসেন (১৯)।

শেখ খালিদ বলেন, শুক্রবার ভোর রাতে টেকনাফের হ্নীলা ইউনিয়নের নাফ নদীর আনোয়ার প্রজেক্ট এলাকা দিয়ে মিয়ানমার থেকে মাদকের একটি বড় চালান পাচারের খবরে বিজিবির একটি দল অভিযান চালায়। এক পর্যায়ে মিয়ানমার দিক থেকে একটি কাঠের নৌকা যোগে দুইজন লোককে নাফনদীর শূণ্যরেখা অতিক্রম করতে দেখে বিজিবির সদস্যরা। পরে লোকগুলো নদীর তীরে পৌঁছলে বিজিবির সদস্যরা থামার জন্য নির্দেশ দেয়। এতে লোকগুলো নৌকা থেকে লাফ দিয়ে পালানোর চেষ্টা চালায়। বিজিবির সদস্যরা ধাওয়া দিয়ে দুইজনকে আটক করতে সক্ষম হয়।

পরে পাচারকারিদের নৌকাটি তল্লাশী করে পাটাতনের নিচে বিশেষ কৌশলে লুকিয়ে রাখা অবস্থায় একটি প্লাস্টিকের বস্তা ও ১৫ কেজি ওজনের মাছ ধরার কারেন্ট জাল পাওয়া যায়। বস্তাটি খুলে পাওয়া যায় ১ কেজি ৬৩ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ২০ হাজার ইয়াবা। উদ্ধার মাদকদ্রব্য, জাল ও নৌকাটির আনুমানিক মূল্য ৫ কোটি ৯১ লাখ ৬৫ হাজার টাকা। লে. কর্ণেল শেখ খালিদ বলেন, আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে টেকনাফ থানায় মামলা করা হয়েছে।

 

আরো সংবাদ